টাইগ্রেসদের জয়ে টাইগারদের ড্রেসিংরুম যখন উন্মাতাল

ঢাকা, শুক্রবার, ২২ জুন ২০১৮ | ৮ আষাঢ় ১৪২৫

টাইগ্রেসদের জয়ে টাইগারদের ড্রেসিংরুম যখন উন্মাতাল

পরিবর্তন ডেস্ক ৭:৩৯ অপরাহ্ণ, জুন ১০, ২০১৮

print
টাইগ্রেসদের জয়ে টাইগারদের ড্রেসিংরুম যখন উন্মাতাল

জাহানারা আলম ছুটে চলেছেন। টেলিভিশনে বিস্ফারিত চোখ রেখে হাততালি দিয়ে চলেছেন তামিম ইকবাল। মনের উত্তেজনা ফুটে উঠছে তার চোখেমুখে। মুখে দুই রান... দুই রান বলে চলেছেন। শেষ ওই বলে দুই রান নিশ্চিত হতেই হাততালির সঙ্গে লাফিয়ে উঠলেন তামিম। শুধু তামিম নয় মাশরাফী বিন মোর্ত্তজা, সৌম্য সরকার থেকে শুরু করে সব টাইগারই নেচে উঠলো টাইগ্রেসদের অর্জনে। জাহানারা আলমের ব্যাটে ২ রানেই নিশ্চিত হলো ক্রিকেটে বাংলাদেশের মেয়েদের এশিয়া জয়। ছয়বার অনুষ্ঠিত এশিয়া কাপের প্রত্যেকবারের চ্যাম্পিয়ন ভারতকে প্রথমবারের মতো মাটিতে নামিয়ে আনলেন টাইগ্রেসরা।

রোববার ভারতকে ৩ উইকেটে হারানো ম্যাচটি মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামের ড্রেসিংরুমে সবাই মিলে উপভোগ করেন টাইগাররা। আফগানিস্তানের বিপক্ষে সিরিজ শেষ করে শুক্রবার দেশে ফিরেছে বাংলাদেশ দল। আফগানদের কাছে হোয়াইটওয়াশ হয়ে এসেছে তিন ম্যাচের সিরিজে। ঈদের পর ওয়েস্ট ইন্ডিজ সফরের প্রস্তুতি শুরুর কথা থাকলেও রোববার থেকেই শুরু হয়ে গেছে তা। যার প্রথম দিন উৎসবের উপলক্ষ এনে দিল মেয়েদের ক্রিকেট। নারী ও পুরুষ দুই মিলিয়েই এই প্রথম কোনো বহুজাতিক আসরের শিরোপা পেল বাংলাদেশ। পুরুষ দলের আগে 'প্রথম' এই কাজটা মেয়েরাই করে দেখালেন।

এদিন কুয়ালালামপুরের কিনরারা একাডেমি ওভালে টস হেরে আগে ব্যাট করে ভারত। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১১২ রান তোলে তখন পর্যন্ত চ্যাম্পিয়নরা। জবাবে শেষ বলে রোমাঞ্চকর জয় মেয়েদের। দরকার ছিল ২ রানই। রুদ্ধশ্বাস শেষ।

হারমানপ্রিত কাউরের করা শেষ ওভারটা ছিল নাটকীয়তায় ভরা। শেষ ওভারে ৯ রানের সমীকরণ। দ্বিতীয় বলে রুমানা আহমেদ বাউন্ডারি হাঁকালেন। পরের বলে ১ রান। কিন্তু চতুর্থ ও পঞ্চম বলে সানজিদা ইসলাম ও রুমানা আহমেদকে ফিরিয়ে দেন কাউর। শেষ বলে ২ রান দরকার পড়ে বাংলাদেশের। স্ট্রাইকে জাহানারা আলম। পাহাড় সমান চাপ নিয়ে তখন ম্যাচের প্রথম বল মোকাবেলার অপেক্ষায় তিনি। তার ব্যাটে তাকিয়ে গোটা দেশ। জাহানারা সেই চাপ জয় করেছেন দারুণভাবে।

টাইগাররা টেলিভিশনে সেই মুহূর্ত দেখার সময় কেউ বলছিলেন চার রান আসবে। কেউ বলছিলেন দুই রান। মাশরাফী তো বলে ফেলছেন আউট হবে! কিন্তু দুই রান আসতে সেই মাশরাফীও লাফিয়ে উঠলেন দারুণ আনন্দে। মেহেদী হাসান মিরাজ, সৌম্য সরকাররাও উদযাপন করলেন জয়।

বাংলাদেশের জয়ের পর কিনরারা একাডেমি ওভাল পরিণত হয় উৎসবপুরীতে। মাশরাফী-তামিমদের ড্রেসিংরুমেও ছিল একই চিত্র। ম্যাচ শেষ হওয়ার সাথে সাথেই যার ভিডিও নিজের ভেরিফায়েড ফেজবুক পেজে প্রকাশ করেন তামিম ইকবাল। পরে ড্রেসিংরুমে উল্লাসের ভিডিও প্রকাশ করেছেন সৌম্য সরকার, মুশফিকুর রহীম, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমানরাও। প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন তারা নারী ক্রিকেট দলকে। আর এই ভিডিও এখন ভাইরাল।

আন্তর্জাতিক মিডিয়াতেও এই খবর প্রকাশ হয়েছে। ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়া টুডে মেয়েদের এশিয়া কাপ জয়ে ছেলেদের উদযাপন নিয়ে আলাদা খবর প্রকাশ করেছে।

টিএআর/ক্যাট

 
.




আলোচিত সংবাদ