আইপিএল ফাইনাল কি পাতানো?

ঢাকা, শনিবার, ২৩ জুন ২০১৮ | ৮ আষাঢ় ১৪২৫

আইপিএল ২০১৮

আইপিএল ফাইনাল কি পাতানো?

পরিবর্তন ডেস্ক ৫:১২ অপরাহ্ণ, মে ২৫, ২০১৮

print
আইপিএল ফাইনাল কি পাতানো?

দেখতে দেখতে ২০১৮ সালের আইপিএল একেবারে শেষপ্রান্তে চলে এসেছে। ২৭ মে রোববার ফাইনাল। এর আগে মাত্র একটি ম্যাচ বাকি। শুক্রবারের এই দ্বিতীয় কোয়ালিফায়ারে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দ্রাবাদের মধ্যে জয়ী দল উঠে যাবে ফাইনালে। সেখানে আগে থেকেই প্রতিপক্ষ হিসেবে ঠিক হয়ে আছে চেন্নাই সুপার কিংস। তবে এই ম্যাচের আগে সম্প্রচারক হটস্টারের একটি বিজ্ঞাপন ভাইরাল হয়েছে। সেখানে ফাইনালে চেন্নাইয়ের প্রতিপক্ষ হিসেবে দেখানো হচ্ছে কলকাতাকে। এতে আইপিএলের সাথে ফিক্সিং জুড়ে দিয়ে ব্যাপক সমালোচনা হচ্ছে ভারতজুড়ে।

আইপিএলে খেলা ক্রিকেটাররা সবসময় হাত ভরেই অর্থ উপার্জন করেছেন। ভারতীয় ক্রিকেট বোর্ডও (বিসিসিআই) দারুণ লাভবান হয়েছে এই টুর্নামেন্ট থেকে। তবে একে ঘিরে বিতর্কও আছে। যেমন ২০১৩ সালের স্পট ফিক্সিং বিতর্ক। এর কারণে চেন্নাই ও রাজস্থান রয়্যালস দুই বছরের জন্য নিষিদ্ধও ছিল। চলতি মৌসুমেই দল দুইটি ফিরেছে নিষেধাজ্ঞা কাটিয়ে।

বৃহস্পতিবার ভাইরাল হওয়া এই ভিডিওতে দেখা যাচ্ছে, ফাইনাল ম্যাচে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চেন্নাই ও দিনেশ কার্তিকের নেতৃত্বে খেলোয়াড়রা শো-ডাউন করছেন। ভিডিওটি ছড়িয়ে পরার পর থেকে টুইটার জুড়ে ভারতীয় সমর্থকেরা সমালোচনা দিয়ে ধুয়ে দিয়েছেন আইপিএল এবং বিসিসিআইকে। একজন লিখে ফেলেছেন, 'আইপিএলের সব ম্যাচ ফিক্স করা, সম্পূর্ণ পূর্বপরিকল্পিত টুর্নামেন্ট, ফাইনাল হবে চেন্নাই ও কলকাতার। কারণ তাদের অনেক ভক্ত আছে। শাহরুখ খান ও তার বন্ধুরা আসবেন। টেলিভিশন রেটিং উচ্চ হবে। তাই বিসিসিআই কলকাতাকেই ফাইনালে পাঠাবে...'

সূত্র : ডেকান ক্রনিকলস।

এসএম

       

 
.




আলোচিত সংবাদ