প্লে-অফ খেলা হলো না মোস্তাফিজদের

ঢাকা, শনিবার, ২৩ জুন ২০১৮ | ৮ আষাঢ় ১৪২৫

আইপিএল ২০১৮

প্লে-অফ খেলা হলো না মোস্তাফিজদের

পরিবর্তন ডেস্ক ৯:০৫ অপরাহ্ণ, মে ২০, ২০১৮

print
প্লে-অফ খেলা হলো না মোস্তাফিজদের

২ উইকেট হাতে শেষ ওভারে জয়ের জন্য মুম্বাই ইন্ডিয়ান্সের প্রয়োজন ছিল ১৮ রান। প্রথম বলে ছয় মেরে আশা জাগিয়েছিলেন বেন কাটিং। কিন্তু পরের দুই বলে টানা দুই উইকেট তুলে নিয়ে মুম্বাইকে ১৬৩ রানে আটকে দিলেন দিল্লি ডেয়ারডেভিলসের পেসার হার্শাল প্যাটেল। ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে রোববার লিগ পর্বের শেষ ম্যাচ ১১ রানে হেরেছে মোস্তাফিজুর রহমানের দল। অথচ এই ম্যাচটি জিতলেই আইপিএলের প্লে-অফ খেলত ডিফেন্ডিং চ্যাম্পিয়ন দলটি। এর আগে টস জিতে প্রথমে ব্যাট করে দলটির সামনে ১৭৫ রানের লক্ষ্য রাখে দিল্লি।

দিল্লির ঘরের মাঠে ১৭৫ রানের লক্ষ্য একেবারে ছোট নয়। চলতি আইপিএলে এর আগের দেখায় মুম্বাই ১৯৪ রান করেও হেরেছিল এই দলটির কাছে। এদিন লক্ষ্য তাড়া করতে নেমে ১২ রানে প্রথম উইকেট হারায় দলটি। এরপর ইশান কিষাঙ্কে সঙ্গে নিয়ে ইভিন লুইস গড়েন ৪৫ রানের জুটি। ইশান মাত্র ৫ রান করে দলীয় ৫৭ রানে উইকেট হারান। এরপর দলীয় ৭৪ রানে আউট হন লুইস। ৩১ বলে ৪টি ছয় ও ৩টি চারে দলীয় সর্বোচ্চ ৪৮ রান করেন তিনি।

এরপরই ধস নামে মুম্বাইয়ের ইনিংসে। ৭৮ রান তুলতেই ৫টি উইকেট হারিয়ে ফেলে তারা। ষষ্ঠ উইকেটে হার্দিক পান্ডিয়া ও অধিনায়ক রোহিত শর্মার ৪৩ রানের জুটি দলটিক স্বপ্ন দেখাচ্ছিল। কিন্তু ১ রান ও ৬ বলের ব্যবধানে এই দুইজনই উইকেট হারান। এরপর বেন কাটিংয়ের ব্যাটে ভর দিয়ে এগোতে থাকে দলটি। দলীয় ১৫৭ রানে অষ্টম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন মায়াঙ্ক মারকান্দে। এরপরই শেষ ওভারের ট্রাজেডি।

এর আগে রিশভ পান্তের ৬৪ ও বিজয় শঙ্করের অপরাজিত ৪৩ রানের ইনিংসের বদৌলতে ৪ উইকেট হারিয়ে ১৭৪ রান করে দিল্লি। আইপিএলে চলতি মৌসুমে নিজের শেষ ম্যাচে ভাল করতে পারেননি মোস্তাফিজ। ৪ ওভারে ৩৪ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন তিনি।

এদিন দারুণ পারফর্ম করেছেন দিল্লির দুই লেগস্পিনার সন্দিপ লামিচান ও অমিত মিশ্রা এবং পেসার হার্শাল। তিনজনই ৩টি করে উইকেট নিয়েছেন। দিল্লির প্লে-অফ খেলার আশা অনেক আগেই শেষ হয়ে গিয়েছে। এই হারে মুম্বাইও বাদ পড়ে গেছে সমীকরণ থেকে। রাতের ম্যাচে চেন্নাই সুপার কিংসকে ৫৩ এর বেশি রানে হারাতে পারলে প্লে-অফ খেলতে পারবে কিংস ইলেভেন পাঞ্জাব। অন্যথায় চতুর্থ স্থানে থাকা রাজস্থান রয়্যালস উঠে যাবে প্লে-অফে।

এসএম   

 
.




আলোচিত সংবাদ