নিজেকে ছাড়িয়ে গেলেন সাকিব

ঢাকা, রবিবার, ২৪ জুন ২০১৮ | ১০ আষাঢ় ১৪২৫

নিজেকে ছাড়িয়ে গেলেন সাকিব

পরিবর্তন ডেস্ক ৩:৫৫ অপরাহ্ণ, মে ২০, ২০১৮

print
নিজেকে ছাড়িয়ে গেলেন সাকিব

আইপিএলে ২০১২ সালে কলকাতা নাইট রাইডার্স চ্যাম্পিয়ন হয়। সেবারই বল হাতে দলটিতে তখন থাকা অল রাউন্ডার সাকিব আল হাসান পেয়েছিলেন ১২ উইকেট। এই টুর্নামেন্টে এতদিন সেটাই ছিল তার এক মৌসুমে সবচেয়ে ভালো বোলিংয়ের রেকর্ড। তবে শনিবার তিনি ছাড়িয়ে গেছেন নিজেকে। নতুন দল সানরাইজার্সের হয়ে লিগপর্বের শেষ ম্যাচ পর্যন্ত পেয়েছেন ১৩ উইকেট। সামনে প্লে-অফের ম্যাচ আছে, এই ৩১ বছর বয়সী বাংলাদেশি সুযোগ পাচ্ছেন ব্যক্তিগত এই রেকর্ডটিকে আরও উপরে নিয়ে যাওয়ার।

২০১২ সালে কলকাতার আইপিএল চ্যাম্পিয়ন হতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন সাকিব। সেবার ৮ ম্যাচ খেলে পেয়েছিলেন ১২ উইকেট। চলতি মৌসুমে ১৪ ম্যাচ খেলে তিনি ছাড়িয়ে গিয়েছেন আগের রেকর্ডটি।

তবে এই মৌসুমে নিজের ১২তম উইকেটের দেখা তিনি পেয়েছিলেন ১১তম ম্যাচেই। এরপরের দুই ম্যাচে ছিলেন উইকেটশূন্য। তার দলও হেরেছে ম্যাচ দুটিতে। কলকাতার বিপক্ষে সাকিবের রেকর্ড ছোঁয়ার ম্যাচেও হেরেছে দলটি। অর্থাৎ, শেষ তিন ম্যাচেই হার। অথচ এর আগের ৬ ম্যাচই টানা জিতেছিল দলটি। এবার সবার আগে প্লে-অফ নিশ্চিত করেছেন সাকিবরাই। ১৪ ম্যাচে ৯ জয় ও ৫ হারে ১৮ পয়েন্ট নিয়ে এখনও শীর্ষে আছে হায়দ্রাবাদ। নিজেদের শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংস জয় পেলে তাদের সম্ভাবনা আছে শীর্ষে উঠে যাওয়ার। তবে আত্মবিশ্বাস নিয়ে প্লে-অফ পর্বে যেতে শেষের ম্যাচগুলোয় জয় প্রয়োজন ছিল সাকিবদের।

এসএম/ক্যাট

 
.




আলোচিত সংবাদ