বাজি ধরে তামিমকে হারালেন মাশরাফী!

ঢাকা, বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮ | ১৩ বৈশাখ ১৪২৫

বাজি ধরে তামিমকে হারালেন মাশরাফী!

রামিন তালুকদার ৭:৪৯ অপরাহ্ণ, এপ্রিল ০১, ২০১৮

print
বাজি ধরে তামিমকে হারালেন মাশরাফী!

একাডেমি মাঠের দুইপাশে অনুশীলন করছিলেন আবাহনী লিমিটেড, গাজী গ্রুপ ক্রিকেটার্স ও প্রাইম দোলেশ্বরের ক্রিকেটাররা। আর মাঝের উইকেটে ব্যাট করছিলেন এক ব্যাটসম্যান। বোলারকে দেখে রাজ্যের বিস্ময় চোখেমুখে। তিনি আর কেউ নন গাজী গ্রুপ ক্রিকেটার্সের কোচ মোহাম্মদ সালাহউদ্দিন! ব্যাটসম্যানকে দেখে বিস্ময়ের ধাক্কাটা আরও বাড়ে। এ যে তামিম ইকবাল! ইনজুরিতে মাঠের বাইরে থাকা এ ক্রিকেটারের তো এখানে থাকার কথা নয়! আগের দিন এমনটাই জানিয়েছিলেন বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী। একটু পর সেখানে যোগ দিলেন ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। খুনসুটি বাড়ে। খেলোয়াড়সহ একাডেমিতে উপস্থিত সকলের দৃষ্টি তখন শুধুই মাঝের উইকেটে।

রোববার ফিজিওথেরাপি নিতে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আসেন তামিম। আর শেষ হতেই ঢুঁ মারলেন একাডেমি মাঠে। মাঝের উইকেটে অনুশীলন করতে থাকা গাজী গ্রুপের এক খেলোয়াড়ের হাত থেকে ব্যাট নিয়ে শুরু করে দিলেন তামিম। বল করছিলেন তরুণ অফস্পিন অল রাউন্ডার মেহেদী হাসান। আর অনুশীলনে ছেদ পড়ায় এগিয়ে গেলেন কোচ সালাহউদ্দিন। এক কথা দুই কথায় হয়ে গেল বাজি! দুই ওভার বল করবেন সালাহউদ্দিন। আর তাতে তামিমকে নিতে হবে ১২ রান। নাদিফ চৌধুরীকে আম্পায়ার মেনে শুরু হয় খেলা। অবশ্য মাঝে মধ্যে দুই একটি রায় দিয়েছেন তরুণ মেহেদীও! 

তবে দৌড়ে কোন রান নিতে হয়নি তামিমকে। শট দেখে আম্পায়ার ঘোষণা দেন এই বলে এতো রান হতে পারে। তবে সেখানেও বিপত্তি। তামিম যখন কোন শট খেলেন বলেন এটাই তিনি ২ রান কিংবা ১ রান নিতেন। সালাহউদ্দিনের দাবী ওইখানে ফিল্ডার থাকবে। তাই কোন রান হবে না। অথবা হলেও ১টি। আর ঠিক তখন মাঠের এক কোনে আড্ডা দিচ্ছিলেন মাশরাফী। জানতে পারলেন খেলোয়াড় তামিম আর কোচ সালাউদ্দিনের বাজির কথা।

যোগ দিলেন তিনিও। তামিমকে জানিয়ে দিলেন ৪টি বল স্পিন করবেন তাতে একটাও ছক্কা হাঁকাতে পারবেন না তামিম।

সবাই সিরিয়াস। জমাট ভাব। মাশরাফীর প্রথম বলটি দেখেই খেললেন তামিম। পরের বল খেললেন কাভারে। তৃতীয় বলে মিড অফে ক্যাচ তুলে দেন তামিম। এ বাজির জয়টা পেলেন মাশরাফী। তবে কোচ সালাহউদ্দিনের সঙ্গে বাজিটা জিতে নেন তামিমই। ৯ বল খেলেই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে গেলেন তিনি।

ব্যাটিং শেষে মাশরাফী ও তামিম বসলেন আড্ডায়। সেখানেই তামিমের কাছে জানতে চাওয়া হয় হঠাৎ ব্যাটিংয়ে কেন? ইনজুরিতে পড়া তামিমের তো এখন বিশ্রামে থাকার কথা। জানালেন, বিসিবি ফিজিও বায়েজেদুল ইসলামের পরামর্শ অনুযায়ী ব্যাটিং করতে কোন সমস্যা নেই তার। আর এদিন তিনি সিরিয়াস কোন অনুশীলনও করেননি। নিছক বিনোদনের জন্যই ব্যাটিং করা। তা ষোল আনা বিনোদন তারা তো পেলেনই, দর্শক ছিলেন যারা তাদেরও এ বাড়তি পাওয়া।

আরটি/এসএম/ক্যাট

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad