তবু ব্রেট লি প্রশংসায় ভাসালেন রুবেলকে

ঢাকা, শুক্রবার, ২৭ এপ্রিল ২০১৮ | ১৪ বৈশাখ ১৪২৫

নিদাহাস ট্রফি ২০১৮

তবু ব্রেট লি প্রশংসায় ভাসালেন রুবেলকে

পরিবর্তন ডেস্ক ১:৪৯ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০১৮

print
তবু ব্রেট লি প্রশংসায় ভাসালেন রুবেলকে

ফাইনালে ভারতের বিপক্ষে ১৯তম ওভারে রুবেল হোসেন ২২ রান না দিয়ে ম্যাচের ফল অন্যরকম হতেই পারতো। রুবেল নিজেও তা বুঝে ফেসুবকে ক্ষমা চেয়েছেন সবার কাছে। বাংলাদেশের ৪ উইকেটে হেরে শিরোপা জিততে না পারার ব্যর্থতার পেছনে নিজেকে দায়ী করছেন এই ফাস্ট বোলার। কিন্তু রোববার শেষ হওয়া কলম্বোর নিদাহাস ট্রফিতে অস্ট্রেলিয়ার সাবেক স্পিডস্টার ব্রেট লির চোখ কেড়েছেন রুবেল। তার চোখে, টুর্নামেন্টেরই সেরা পেসার রুবেল।

ফাইনালে প্রথম ৩ ওভারে ১৩ রানে ২ উইকেট নিয়েছিলেন রুবেল। খেলেছেন প্রত্যেকটি ম্যাচ। ওখানে বিশেষজ্ঞ ধারাভাষ্যকার হিসেবে ছিলেন ব্রেট লি। ভিন্ন অ্যাকশনের বোলার রুবেলের খেলাটা খুব মন দিয়েই দেখেছেন অজি সাবেক পেসার। রুবেলের বোলিং বৈচিত্র্যে মুগ্ধ হয়েছেন খুব। এর সাথে তার মন কেড়েছে রুবেলের ইয়র্কারের ধারাবাহিকতাও।

'আমার কাছে সেই সম্ভবত একমাত্র খেলোয়াড় যে এই টুর্নামেন্টে সিমের ব্যবহার যথাযথ করতে পেরেছে, ছোটো রান আপে এসে ভালো ইয়র্কার দিয়েছে।' অস্ট্রেলিয়ার হয়ে ৭৬ টেস্টে ৩১০ এবং ২২১ ওয়ানডেতে ৩৮০ উইকেট শিকারী ৪১ বছরের ব্রেট লি বলেছেন, 'হ্যাঁ, আসরে সবাই ইয়র্কার দিয়েছে কিন্তু এটা আমি আরো বেশি দেখতে চাই।'

২৮ বছর বয়সী রুবেল বাংলাদেশের হয়ে ২৫ টেস্টে ৩৩, ৮৫ ওয়ানডেতে ১০৭ এবং ২২ টি-টুয়েন্টিতে ২৩ উইকেট শিকার করেছেন। বাংলাদেশকে নিদাহাস ট্রফির ফাইনালে তুলতেও তার ভূমিকা ছিল। টুর্নামেন্ট শেষে বোলিং তালিকার চতুর্থ স্থানে তিনি। বাংলাদেশের সফলতম বোলার এই আসরে। ৫ ম্যাচে ৭ উইকেট নিয়েছেন। ওভার প্রতি দিয়েছেন ৮.৭৪ রান। স্ট্রাইক রেট ১৬.৮।

সূত্র : এএফপি।

ক্যাট

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad