ভৌতিক আউটে লোকেশ রাহুলের রেকর্ড

ঢাকা, সোমবার, ২৫ জুন ২০১৮ | ১০ আষাঢ় ১৪২৫

ভৌতিক আউটে লোকেশ রাহুলের রেকর্ড

পরিবর্তন ডেস্ক ৪:৫৮ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০১৮

print
ভৌতিক আউটে লোকেশ রাহুলের রেকর্ড

ভারত সোমবার রাতে তো প্রতিশোধ নিল শ্রীলঙ্কার ওপর। নিদাহাস ট্রফিতে আগের ম্যাচে স্বাগতিকদের কাছে হেরেছিল তারা। এবারের দেখায় ৬ উইকেটের জয় তুলে নিল। কিন্তু এই রাতেই লোকেশ রাহুল এমন এক রেকর্ডের মালিক হয়েছেন যেটি নিশ্চিতভাবেই নিজের করে নেওয়ার ইচ্ছে কখনোই ছিল না। টি-টুয়েন্টি ক্রিকেট ইতিহাসে প্রথম ভারতীয় হিসেবে 'হিট উইকেট' আউট এর শিকার হয়েছেন এই টপ অর্ডার ব্যাটসম্যান।

 

ত্রিদেশীয় সিরিজের ওই ম্যাচ দিয়ে টি-টুয়েন্টিতে ফিরলেন রাহুল। রিশভ পান্তের জায়গা নিয়েছেন। শ্রীলঙ্কা ১৫৩ রানের টার্গেট দিলে রোহিত শর্মা (১১) ও শিখর ধাওয়ান (৮) দ্রুত ফিরলেন। এরপর সুরেশ রায়না ও রাহুল ইনিংস গোছাতে শুরু করলেন। জরুরি জুটি হল। এরপর ১৮ রানে আউট রাহুল এবং খুবই বিব্রতকর পরিস্থিতি তার জন্য। পেছনে গিয়ে খেলতে চেয়েছিলেন। ঠাওর করতে পারেননি কতোটা পেছনে চলে গেছেন। লেগ সাইডে জিবন মেন্ডিসের বল খেলতে গিয়ে হিট উইকেটের শিকার।

তাতে রাহুল সংক্ষিপ্ততম আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের প্রথম শিকার এই আউটে। সব মিলে টি-টুয়েন্টিতে হিট উইকেটে আউট দশম ব্যাটসম্যান রাহুল। এই তালিকায় অন্য ৯ ক্রিকেটারের মধ্যে আছেন এবি ডি ভিলিয়ার্স, দিনেশ চান্দিমাল, মিসবাহ-উল-হক, মোহাম্মদ হাফিজদের মতো নামী ব্যাটসম্যান।

টেস্টে ভারতের সাবেক অধিনায়ক গ্রেট লালা অমরনাথ প্রথম ভারতীয় হিসেবে হিট উইকেটে আউট হয়েছিলেন। সেটি ১৯৪৯ সালের চেন্নাই টেস্টে। প্রতিপক্ষ ছিল ওয়েস্ট ইন্ডিজ, বোলার জিম ট্রিম। আর ওয়ানডেতে ভারতের প্রথম ক্রিকেটার হিসেবে অনাকাঙ্খিত এই আউটের শিকার নয়ন মাঙ্গিয়া। ঘটনাটি ১৯৯৫ সালে পাকিস্তানের বিপক্ষে ঘটেছিল। বিরাট কোহলি একমাত্র ভারতীয় যার ওয়ানডে এবং টেস্টে এই আউটের রেকর্ড আছে।

সূত্র : এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়া।

ক্যাট

 
.




আলোচিত সংবাদ