এক ডাইভে ২ মিলিয়ন ডলারের ক্ষতি!

ঢাকা, সোমবার, ২৫ জুন ২০১৮ | ১০ আষাঢ় ১৪২৫

এক ডাইভে ২ মিলিয়ন ডলারের ক্ষতি!

পরিবর্তন ডেস্ক ৪:২১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০১৮

print
 এক ডাইভে ২ মিলিয়ন ডলারের ক্ষতি!

ক্রিস লিন ফাইনাল ম্যাচে ইনস্টিংটে সাড়া দিলেন। সতর্ক করে দেওয়া হয়েছিল তাকে আগেই। কিন্তু খেলোয়াড় মাঠে নামলে তখন কি আর পরিস্থিতির চাহিদা না মিটিয়ে পারেন? বুধবার এই অস্ট্রেলিয়ান নিউজিল্যান্ডের বিপক্ষে ট্রান্স-তাসমান ট্রফির ফাইনালে ডাইভ দিলেন। বেমক্কা সেই ডাইভে কাঁধের জোড়া খুলে গেছে। মাত্র একই ইনজুরি থেকে ফিরেছেন ব্যাটসম্যান। আবার সেখানেই আঘাত। ক্যারিয়ারটা নিয়েই না টানাটানি পড়ে যায় তার!

মাঠ থেকে যন্ত্রণাকাতর লিন বেরুলেন। তারপর পরীক্ষায় যা ধরা পড়ল তার চেয়ে বেশি শঙ্কা ঘুরছে লিনের এই ইনজুরি নিয়ে। অকল্যান্ডের ইডেন পার্কে টি-টুয়েন্টি ট্রাই সিরিজের এই ফাইনাল জিতে শিরোপা ঘরে তুলেছে অস্ট্রেলিয়া।

ব্রিজবেন হিটের হয়ে এবারের বিগ ব্যাশে খেলার সময় কাঁধের ইনজুরিতে পড়েছিলেন লিন। সেরে উঠলেন। তারপর জাতীয় দলে ডাকও পেলেন। কিন্তু তাকে চিকিৎসক-ফিজিওরা বলে দিলেন, কোনো পরিস্থিতিতে ডাইভ দেওয়া যাবে না। অস্ট্রেলিয়ার টিম ম্যানেজমেন্ট থেকেই সতর্ক করে দিয়ে বলা হয়েছিল, ঝুঁকিপূর্ণ ফিল্ডিং যেন না করেন লিন।

কিন্তু মানসিকতায় যখন দেশের জন্য প্রতিযোগিতা-প্রতিদ্বন্দ্বিতা তখন লিন মনের ডাকে সাড়া দিয়ে ফেলেন। নিউজিল্যান্ডের ইনিংসের নবম ওভারের সময় মিড উইকেট দিয়ে ছুটে চলা বলের পিছু নিলেন লিন। মনে করিয়ে দিতে হয়, লিনের বাঁ কাঁধে এর মধ্যে তিনটি অস্ত্রোপচার হয়ে গেছে। ওই বাঁ কাঁধকে বাঁচিয়েই ডান হাতে বল ধরতে শূন্যে ঝাঁপিয়েছিলেন লিন।

কিন্তু এমনটা তো সাধারণত করা হয় না। শরীরের ভারসাম্য একটু নড়ে যায়। তাতেই সর্বনাশ। যেটা নিয়ে ভয় ছিল তাই হলো। ডান কাঁধে আগে একবার অস্ত্রোপচার হয়েছে। সেটির জোড়াই খুলে গেল। মাঠে ওটা ফিক্স করা গেলেও সামনে অস্ত্রোপচারের ডাক।

তার মানে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলা হচ্ছে না তার। সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় আসরে সামনের সপ্তাহে যোগ দেওয়ার কথা ছিল তার। বুধবারই লিনের অবস্থা বুঝতে স্ক্যানের জন্য পাঠানো হয়েছে। লিনের সাথে গেছে বড় অর্থ হারানোর শঙ্কা। এপ্রিলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার কথা লিনের। ওখানে ১৮ লাখ ডলারের চুক্তি। কিন্তু রাগবি বা ঘরোয়া লিগের মতো ইনজুরি আক্রান্ত হয়ে লিগ মিস করা খেলোয়াড়কে টাকা দেয় না আইপিএল। যদি কলকাতা যেতে পারেন এবং কোনো ম্যাচও না খেলেন তারপরও লিন চুক্তির আধেক টাকা পাবেন। কিন্তু যদি আইপিএলে খেলার সম্ভাবনাই বাতিল হয়ে যায় তাহলে একটি পয়সাও পাবেন না।

সূত্র : নিউজ ডট কম ডট এইউ।

ক্যাট

 
.




আলোচিত সংবাদ