নিদাহাস ট্রফির দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত

ঢাকা, শনিবার, ২৩ জুন ২০১৮ | ৯ আষাঢ় ১৪২৫

নিদাহাস ট্রফির দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত

পরিবর্তন ডেস্ক ৫:০৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০১৮

print
নিদাহাস ট্রফির দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত

কিছুদিন আগেই নিজেদের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। তবে এই লজ্জার জবাব দেয়ার সুযোগ সামনেই পাচ্ছে টাইগাররা। নিজেদের স্বাধীনতার ৭০তম বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ও ভারতকে নিয়ে ত্রিদেশীয় টি-টুয়েন্টি টুর্নামেন্ট ‘নিদাহাস ট্রফি’ আয়োজন করছে শ্রীলঙ্কা। সিরিজটি ৮ মার্চ শুরু হওয়ার কথা থাকলেও তা দু’দিন এগিয়ে ৬ মার্চ আনা হয়েছে। ফলে ৮ মার্চ টুর্নামেন্টের দ্বিতীয় ও নিজেদের প্রথম ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

‘নিদাহাস ট্রফি’ শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের (এসএলসি) সভাপতি থিলাঙ্গা সুমাথিপালার মস্তিষ্কপ্রসূত টুর্নামেন্ট। দেশটির স্বাধীনতার ৫০ বছর পূর্তির সময় প্রথমবারের মত এটি আয়োজিত হয়। ১৯৯৮ সালের সেই ওয়ানডে টুর্নামেন্টে শ্রীলঙ্কার বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করেছিল ভারত ও নিউজিল্যান্ড।

তবে এবার বাংলাদেশ ও ভারতের বিপক্ষে ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজে মুখোমুখি হবে লঙ্কানরা। ৬ মার্চ উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কা লড়বে ভারতের বিপক্ষে। আর ১৮ মার্চ হবে ফাইনাল। প্রতিটি দল দু’বার করে একে অন্যের মুখোমুখি হবে। সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দু’টি দল খেলবে ফাইনালে। ম্যাচগুলো বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে। সব ম্যাচের ভেন্যু কলম্বোর আর. প্রেমাদাসা স্টেডিয়াম। এই সিরিজের সম্প্রচার সত্ত্ব বিক্রি করে বেশ মোটা অঙ্কের অর্থনৈতিক লাভ আশা করছে এসএলসি।

বাংলাদেশ ও ভারত দু'দলই ৪ মার্চ পৌঁছবে শ্রীলঙ্কায়। টুর্নামেন্ট শুরুর আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। ভারত সরাসরি টুর্নামেন্টে খেলবে।

 

সূত্র : ক্রিকবাজ।

এসএম/পিএ

 
.




আলোচিত সংবাদ