পাকা গলফার ডোনাল্ড ট্রাম্প

ঢাকা, সোমবার, ২৫ জুন ২০১৮ | ১১ আষাঢ় ১৪২৫

পাকা গলফার ডোনাল্ড ট্রাম্প

পরিবর্তন ডেস্ক ৭:৩৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০১৮

print
পাকা গলফার ডোনাল্ড ট্রাম্প

বিশ্ববাসীকে চমকে দিয়েই মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। তার দেশে ও বিশ্বে ট্রাম্পকে নিয়ে অনেক সমালোচনাই হয়েছে, হচ্ছে। তার মধ্যে প্রেসিডেন্ট হিসেবে মার্কিন যুক্তরাষ্ট্রকে নেতৃত্ব দেয়ার গুণাবলি আছে কিনা তা অন্য আলোচনা। তবে খেলোয়াড় হিসেবে কিন্তু দারুণ ট্রাম্প। ৭১ বছর বয়সে এসেও দারুণ গলফ খেলেন তিনি। যা অনেক ক্ষেত্রেই প্রেসিডেন্টের চেয়ারে তার পূর্বসূরি বারাক ওবামা, জর্জ ডব্লিউ বুশ ও জন এফ কেনেডিকেও ছাড়িয়ে যায়।

 

ট্রাম্প গলফ কতটা খেলেন বা পছন্দ করে তা বোঝা যাবে একটি তথ্যেই- প্রেসিডেন্ট থাকাকালীন ৪ বছর সময়ে তিনি ৩৪২টি গলফ ক্লাব পরিদর্শনে যাবেন। হয়ত তিনি টাইগার উডস, ররি ম্যাকএলরয়ের মত গলফারদের কাছাকাছি মানের না, তবে যা খেলেন তাতে বোঝা যায় বেশ পাকা গলফার এই ৭১ বছর বয়সী প্রেসিডেন্ট।

সাবেক এক নম্বর গলফার লি ওয়েস্টউড, ইউএস ওপেন চ্যাম্পিয়ন গ্রায়েম ম্যাকডোয়েলের সাথে কাজ করেছেন ম্যানিংস হেলথ গলফ ক্লাবের কোচ ক্লাইভ টাকার। তার মতে গলফ ক্লাব হাতে ট্রাম্প বেশ অভিজ্ঞ, 'ট্রাম্পকে দেখে মনে হয় তিনি অনেক রাউন্ড খেলেছেন, কারণ কি করছেন তা তিনি জানেন।' তবে বিশ্বের সবচেয়ে শক্তিশালী দেশের এই প্রেসিডেন্টের দুর্বলতা একটাই। টাকারের মতে তার ব্যাক-সুইংয়ে কিছুটা সমস্যা আছে, 'তার ফ্ল্যাট ব্যাক সুইংয়ে কিছুটা সমস্যা আছে, তবে সেটা ইচ্ছাকৃতও হতে পারে।'

বেশ কয়েকজন তারকা গলফারের সাথে কাজ করেছেন গ্যারি স্মিথ। তিনি তুলে ধরেছেন ট্রাম্পের শক্তিশালী দিকগুলোও, 'তিনি এইম ভাল। তার অ্যালাইনমেন্ট দারুণ এবং তিনি খুবই ফ্লেক্সিবল।'

তবে স্মিথের মতে যুক্তরাষ্ট্রের সব প্রেসিডেন্টের মাঝেই একটি মিল আছে, 'একটা বিষয় সব প্রেসিডেন্টের সুইংয়ের ক্ষেত্রেই আছে। সেটা হচ্ছে তারা কেউই পুরো সুইং শেষ করেন না।' কারণ বোধহয় একটাই, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দায়িত্বের চাপ যে অনেক বেশি। তাই তাড়াহুড়োও বেশি।

সূত্র : সিএনএন।

এসএম  

 
.




আলোচিত সংবাদ