শুরুতে হারলেও জয় দিয়েই সফর শেষ করতে চায় শ্রীলঙ্কা

ঢাকা, মঙ্গলবার, ২২ মে ২০১৮ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫

শুরুতে হারলেও জয় দিয়েই সফর শেষ করতে চায় শ্রীলঙ্কা

পরিবর্তন ডেস্ক ৫:৫৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০১৮

print
শুরুতে হারলেও জয় দিয়েই সফর শেষ করতে চায় শ্রীলঙ্কা

গত দুই বছর মিলিয়ে ক্রিকেট মাঠে সময়টা ভাল যায়নি শ্রীলঙ্কার। জয়ের আনন্দের চেয়ে পরাজয়ের লজ্জাতেই বেশি ডুবতে হয়েছে দলটিকে। সাফল্যের খোঁজে অনেক উপায়ই অবলম্বন করেছে লঙ্কানরা। সীমিত ওভারের ক্রিকেটে বারবার অধিনায়ক পরিবর্তন থেকে শুরু করে বাংলাদেশের সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে নিয়োগ দেয়া পর্যন্ত। এবং হাথুরুসিংহে কোচ হওয়ার পর প্রথম ম্যাচেই হারলেও শেষ পর্যন্ত বাংলাদেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজ ও টেস্ট সিরিজ জিতে নিয়েই আবার জয়ের ধারায় ফেরার ইঙ্গিত দিয়েছে দলটি। বৃহস্পতিবার বাংলাদেশের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ শুরুর আগে লঙ্কান ওপেনার উপুল থারাঙ্গা তাই বলেছেন তারা সিরিজটি ভালভাবেই শেষ করতে চান। ভালভাবে শেষ করা মানে যে এই দুই ম্যাচের সিরিজও জেতা, সে ইঙ্গিত স্পষ্ট তার কথায়।

২০১৬ সালে শ্রীলঙ্কা টি-টুয়েন্টি ম্যাচ খেলেছে ১৬টি, যার মধ্যে জয় মাত্র ৩টি ম্যাচে। ২০১৭ সালে ১৫ ম্যাচে দলটি সাফল্য পেয়েছে মাত্র ৫টিতে। ওয়ানডে ও টেস্টে ফলাফল একইরকম। এই দুই বছরে যথাক্রমে ১৯ ও ২৯ ওয়ানডে খেলে জয় যথাক্রমে ৬ ও ৫ ম্যাচে। যদিও টেস্টে দলটি কিছুটা হলেও ধারাবাহিক ছিল। ২০১৬ সালে ৯ টি ম্যাচে ৫ জয় ও ১ ড্র পেয়েছে দলটি। ২০১৭ সালের দুরবস্থার মধ্যেও ১৩ টেস্টে ৭ জয় পেয়েছে লঙ্কানরা। যার মধ্যে ছিল পাকিস্তানকে হোয়াইটওয়াশ করাও।

তবে বাংলাদেশ সফরে শ্রীলঙ্কা দলের পারফরম্যান্সে কিছুটা পরিবর্তনের আভাস পাওয়া গেছে। হাথুরুসিংহে কোচ হওয়ার পর প্রথম ওয়ানডে ও টেস্ট দুই সিরিজেই দল হয়ে পারফর্ম করে সাফল্য ছিনিয়ে নিয়েছে তারা। তাই থারাঙ্গার কন্ঠে ঝরে পড়ে টি-টুয়েন্টি সিরিজ জয়ের প্রত্যয়, 'আমাদের দলের জন্য এই সিরিজটি খুবই গুরুত্বপূর্ণ। গত দেড় থেকে দুই বছরে আমরা মোটেও ধারাবাহিক ছিলাম না। তাই আশা করছি সিরিজটি ভালভাবে শেষ করার।'

এসএম

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad