আমরা ঘুরে দাঁড়াতে পারব : মাহমুদউল্লাহ

ঢাকা, সোমবার, ২০ আগস্ট ২০১৮ | ৫ ভাদ্র ১৪২৫

আমরা ঘুরে দাঁড়াতে পারব : মাহমুদউল্লাহ

পরিবর্তন ডেস্ক ৫:১১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০১৮

আমরা ঘুরে দাঁড়াতে পারব : মাহমুদউল্লাহ

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে হার। এর আগে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের শেষ দুই ম্যাচে ছন্দপতন। সবমিলিয়ে অভিজ্ঞতাটা খুব বাজে টাইগারদের। এবার সামনে টি-টুয়েন্টি সিরিজ। কিন্তু তার আগে দলের আমূল পরিবর্তন। এক ঝাঁক নতুন মুখ নেওয়া হয়েছে এ দলে। পাশাপাশি প্রত্যাবর্তনের গল্পও লিখেছেন কেউ কেউ। তরুণ এসব ক্রিকেটারদের নিয়ে প্রত্যাশা কি পূরণ হবে টাইগারদের? তবে আশাবাদী অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ঘরের মাঠে নিজেদের এগিয়ে রেখেই ঘুরে দাঁড়ানোর প্রত্যয় প্রকাশ করলেন এই সাইলেন্ট কিলার।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার প্রথম টি-টুয়েন্টি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এর আগে নিজেদের ফেবারিট দাবী করেছেন শ্রীলঙ্কানরা। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে তাদের ইতিহাসটা বেশ মজবুত। বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেয়েছে দলটি। তাই নিজেদের সেরা দাবী করতেই পারে তারা। তার ওপর টানা দুইটি সিরিজ জিতে আত্মবিশ্বাসে টইটুম্বুর দলটি। কিন্তু ম্যাচটি ঘরের মাঠে বলেই আত্মবিশ্বাসের কমতি নেই বাংলাদেশের।

সংবাদ সম্মেলনে তাই আরও একবার নিজেদের এগিয়ে রাখছেন মাহমুদউল্লাহ। ঘুরে দাঁড়ানোর গল্প লেখার প্রত্যয় ঝরে তার কণ্ঠে, ‘আমি সব সময় বলি ঘরের মাটিতে আমরা যার বিরুদ্ধেই খেলি আমি আমাদের দলকে এগিয়ে রাখব। যদিও আমরা টেস্ট ও ওয়ানডেতে আশানুরূপ পারফরম্যান্স করতে পারিনি। আমরা খুব আশাবাদী। আমরা ঘুরে দাঁড়াতে পারব। এবং ভালো ক্রিকেট খেলেই ঘুরে দাঁড়াতে পারব।’

তবে শুধু ঘরের মাঠে বলেই স্বপ্নটা বড় দেখছেন মাহমুদউল্লাহ তা নয়, আশাবাদী সংস্করণের ভিন্নতার কারণেও। যদিও টি-টুয়েন্টিতে টাইগারদের সাফল্যগাঁথা খুব উন্নত নয়। তারপরও নতুন বার্তার কথাই জানালেন অধিনায়ক, ‘টি-টুয়েন্টি ক্রিকেট আলাদা একটা সংস্করণ। ভিন্ন ধরনের খেলা। এই সিরিজে একটা বার্তা দেওয়ার আছে বাকি বিশ্বকে। এই সিরিজটা খুব গুরুত্বপূর্ণ আমাদের জন্য, আমাদের ক্রিকেটের জন্য। আমরা একটা বার্তা দিতে চাই, ইনশাল্লাহ।’

তবে ঘুরে দাঁড়ানোর এ ম্যাচের আগে কিছু দুঃসংবাদও মিলেছে টাইগারদের। ইনজুরিতে পড়েছেন দলের সেরা দুই তারকা তামিম ইকবাল ও মুশফিকুর রহীম। যদিও ইনজুরি ততটা গুরুতর নয়। তারপরও শঙ্কা। তবে ম্যাচের আগে তারা সুস্থ হবেন বলেই আশা করছেন অধিনায়ক।

আরটি/এসএম