টানা তৃতীয় জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আবাহনী

ঢাকা, সোমবার, ২০ আগস্ট ২০১৮ | ৫ ভাদ্র ১৪২৫

টানা তৃতীয় জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আবাহনী

পরিবর্তন ডেস্ক ৭:৩১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

টানা তৃতীয় জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আবাহনী

মঙ্গলবার নারায়ণগঞ্জের ফতুল্লায় খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ব্রাদার্স ইউনিয়নকে ১৩৬ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে আবাহনী লিমিটেড। এদিন প্রথমে ব্যাট করে সাইফ হাসানের দুর্দান্ত সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে সব উইকেট হারিয়ে ২৬৬ রান করে আবাহনী। জবাবে আবাহনীর বোলারদের তোপের মুখে ৩৫.৪ ওভারে ১৩০ রানেই গুটিয়ে যায় ব্রাদার্স। ম্যাচ সেরা হয়েছেন সাইফ হাসান। টানা ৩ ম্যাচ জিতে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে আবাহনী।

আবাহনীর সর্বশেষ ম্যাচে ব্যাটে-বলে পারফর্ম করেছিলেন জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আর এই ম্যাচে ব্যাট হাতে কথা বললেন অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক সাইফ। সম্প্রতি শেষ হওয়া বিশ্বকাপে তার ও দলের পারফরম্যান্স আশানুরূপ ছিল না। সেই জবাবই যেন তিনি দিলেন ব্যাট হাতে। এদিন টস হেরে ব্যাটিংয়ে নামে আবাহনী। দুই ওপেনার সাইফ ও এনামুল হক বিজয় গড়েন ৮৪ রানের উদ্বোধনী জুটি। এরপর নাজমুল হোসেন শান্তকে নিয়ে ৯৩ রানের জুটি গড়েন সাইফ। দলীয় ১৭৭ রানে শান্তর বিদায়ের পর দলীয় ২০২ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন সাইফ। এর মাঝেই তিনি লিস্ট-এ ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। ১৩২ বলে ৬টি চার ও ৫টি ছয়ে ১০৮ রান করেন সাইফ। এরপরেই ধস নামে আবাহনীর ব্যাটিংয়ে। মাত্র ৬৪ রান তুলতে আবাহনী হারিয়েছে শেষ ৭ উইকেট। এদিন দলটির চারজন ব্যাটসম্যান রান আউট হয়েছেন। ফলে ৫০ ওভার শেষে অল আউট হয়ে ২৬৬ রান করে দলটি। দুটি করে উইকেট পেয়েছেন ব্রাদার্সের দুই পেসার- রনি হোসেন ও খালেদ আহমেদ।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করলেও ব্যাটসম্যানদের ব্যর্থতায় পথ হারিয়ে ফেলে ব্রাদার্স। ওপেনিং জুটিতে ১১.৩ ওভারে ৫০ রান তোলে তারা। তবে ব্যক্তিগত ২৪ রানে সানজামুল ইসলামের বলে ওপেনার জুনাইদ সিদ্দিকী আউট হয়ে গেলে ব্রাদার্সের ব্যাটিং বিপর্যয়ের সূচনা হয়। এরপর দলীয় ৫৯ রানে অন্য ওপেনার মিজানুর রহমানও ব্যক্তিগত ২৪ রানে সাজঘরে ফিরে যান। তারপর আবাহনীর বোলারদের তোপের সামনে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ব্রাদার্স। ব্রাদার্সের ইয়াসির আলি (৩৫*) কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও শেষ রক্ষা হয়নি। আবাহনীর হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন মেহেদী হাসান মিরাজ ও সানজামুল ইসলাম।

পিএ