সাকিবের জায়গায় টি-টুয়েন্টি দলে অপু

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৫

সাকিবের জায়গায় টি-টুয়েন্টি দলে অপু

পরিবর্তন ডেস্ক ৫:০১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

print
সাকিবের জায়গায় টি-টুয়েন্টি দলে অপু

ইনজুরিতে পড়া সাকিব আল হাসানকে নিয়েই টি-টুয়েন্টি দল ঘোষণা করেছিল বাংলাদেশ দল। আশা ছিল সিরিজ শুরুর আগেই সুস্থ হয়ে উঠবেন বিশ্বসেরা এ অল রাউন্ডার। কিন্তু ইনজুরি থেকে সম্পূর্ণ সেরে উঠতে আরও দুই সপ্তাহ সময় লাগবে সাকিবের। তাই শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে টি-টুয়েন্টি সিরিজে নিজেদের সেরা এই ক্রিকেটারকে পাচ্ছে না বাংলাদেশ। দলে একমাত্র তিনিই ছিলেন বিশেষজ্ঞ বাঁহাতি স্পিনার। তাই তার পরিবর্তে একজন বাঁহাতি স্পিনারকেই ডেকেছেন নির্বাচকরা। দলে সুযোগ পেয়েছেন নাজমুল ইসলাম অপু।

তবে অপুকে দলে নেওয়ার কোন আনুষ্ঠানিক ঘোষণা এখনও দেয়নি বিসিবি। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার অনুশীলনে আসে বাংলাদেশ দল। এদিনের অনুশীলনে বল করতে দেখা যায় অপুকে। এরপর জানতে চাওয়া হয় কেন দলের সঙ্গে অনুশীলন করছেন অপু। এ প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বললেন, ‘আমরা অপুকে দলে নিয়েছি। খুব শিগগিরই আপনাদের জানানো হবে।’

মূলত বাঁহাতি স্পিনারের ঘাটতি পোষাতে অপুকে দলে নেওয়া হয়েছে বলে জানান নান্নু। এর আগে টেস্ট সিরিজেও সাকিবের জায়গায় ৩ জন স্পিনারকে নিয়েছিলেন নির্বাচকরা। যার মধ্যে বাঁহাতি স্পিনার ছিলেন ২ জন। সানজামুল ইসলাম প্রথম টেস্ট এবং আব্দুর রাজ্জাক দ্বিতীয় টেস্ট খেলেছিলেন। তবে টি-টুয়েন্টির জন্য অপুকেই বিবেচনা করে বিসিবি। নান্নুর ভাষায়, ‘সাকিব খেলতে পারছে না। তাই আমাদের একজন বাঁহাতি স্পিনার দরকার হয়ে পড়ে। এ জন্যই অপুকে নেওয়া।’

মূলত বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ভালো খেলার প্রতিদান পেলেন অপু। রংপুর রাইডার্সের চ্যাম্পিয়ন হওয়ার পথে দারুণ অবদান ছিল ২৬ বছর বয়সী অপুর। ১০ ম্যাচে উইকেট পেয়েছিলেন ১২টি। গড় ১৬.৩৩। সবচেয়ে বড় কথা দলের প্রয়োজনে গুরুত্বপূর্ণ সময়ে এনে দিয়েছেন ব্রেক-থ্রু।

বিপিএলের পারফর্মারদের প্রাধান্য দিয়েই এবার টি-টুয়েন্টির জন্য দল ঘোষণা করে বিসিবি। এর আগে ৫ জন আনক্যাপ খেলোয়াড় দলে নিয়েছিল বাংলাদেশ দল। অপুকে নিয়ে সংখ্যাটি দাঁড়ালো ৬’য়ে। তার মানে কমপক্ষে দুইজন খেলোয়াড়ের অভিষেক হচ্ছে শ্রীলঙ্কার বিপক্ষে এ সিরিজে।

আরটি/পিএ

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad