ত্রিদেশীয় সিরিজে টানা তৃতীয় হার ইংল্যান্ডের

ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০১৮ | ১৩ ফাল্গুন ১৪২৪

ত্রিদেশীয় সিরিজে টানা তৃতীয় হার ইংল্যান্ডের

পরিবর্তন ডেস্ক ৪:২৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

print
ত্রিদেশীয় সিরিজে টানা তৃতীয় হার ইংল্যান্ডের

জয়ের দ্বারপ্রান্তে গিয়েও হঠাৎ উইকেট ধসের ফলে নিউজিল্যান্ডের বিপক্ষে ১২ রানে হারতে হল ইংল্যান্ডকে। মঙ্গলবার ওয়েলিংটনে বাংলাদেশ সময় দুপুর ১২টায় ট্রান্স-তাসমান টি-টুয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে মুখোমুখি হয় দুই দল। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৬ রান করে নিউজিল্যান্ড। জবাবে শুরু থেকে ভালোভাবে এগুতে থাকলেও নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৮৪ রানই করতে পারে ইংলিশরা। ম্যাচ সেরা হয়েছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। চলমান এ সিরিজে এ নিয়ে টানা তৃতীয় ম্যাচ হারল ইংলিশরা।

এদিন টসে জিতে নিউজিল্যান্ডকে প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় ইংল্যান্ড। দুই ওপেনার মার্টিন গাপটিল ও কলিন মুনরোর দুর্দান্ত ব্যাটিংয়ে ভালো সূচনা পায় কিউইরা। তবে ব্যক্তিগত ১১ রানে মুনরো ফিরে গেলে অধিনায়ক উইলিয়ামসন এসে দলের হাল ধরেন। অন্য ওপেনার গাপটিলের সাথে মাত্র ৫৪ বলে ৮২ রানের দুর্দান্ত জুটি গড়েন তিনি। দলীয় ১২১ রানের মাথায় আদিল রশিদের শিকার হয়ে সাজ ঘরে ফিরে যান গাপটিল। তার ৬৫ রানের ইনিংসটি ছিল ৩টি ছয় ও ৬টি চারে সাজানো, বল খেলেছেন মাত্র ৪০টি। অন্য দিকে ৪৬ বলে খেলা উইলিয়ামসনের ৭২ রানের বিধংসী ইনিংসটিতে ছিল ৪ করে ছয় ও চারের প্রদর্শনী। তিনি দলীয় ১৬৯ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন। এরপর মার্ক চ্যাপম্যান (১৩ বলে ২০) ও টিম সেইফার্টের (৬ বলে ১৪) সংক্ষিপ্ত কিন্তু ঝড়ো ইনিংসের ওপর ভর দিয়ে বড় স্কোর দাঁড় করায় নিউজিল্যান্ড। ইংল্যান্ডের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন মার্ক উড ও রশিদ।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার জেসন রয়ের উইকেট হারালেও দুর্দান্তভাবেই এগিয়ে যাচ্ছিল ইংল্যান্ড। তিন নম্বরে নামা ডেভিড মালানের সাথে অন্য ওপেনার অ্যালেক্স হেলস ৩৮ বলে ৬৫ রানের একটি আগ্রাসী জুটি গড়ে জয়ের স্বপ্ন দেখান ইংল্যান্ডকে। তবে দলীয় ৭৯ রানে হেলস ফিরে গেলে কিছুটা ধাক্কা খায় ইংল্যান্ড। ৩টি ছয় ও ৬টি চারে সাজিয়ে ২৪ বলে ৪৭ রান করেছেন হেলস। এরপর এক প্রান্তে মালান ব্যাটিং চালিয়ে গেলেও, অন্য প্রান্তে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। অবশেষে দলীয় ১৫৮ রানে ১৬.৩ ওভারে মালান আউট হয়ে গেলে আর উল্লেখযোগ্য প্রতিরোধ গড়তে পারেনি ইংলিশরা। ২টি ছয় ও ৬টি চারে সাজিয়ে ৪০ বলে ৫৯ রান করেছেন মালান। ১৮তম ওভারে পঞ্চম বলে ক্রিস জর্ডান ও ষষ্ঠ বলে লিয়াম প্লানকেট এবং ১৯তম ওভারের শেষ বলে উইলির উইকেট হারায় ইংল্যান্ড। কিউইদের হয়ে দুইটি করে উইকেট নিয়েছেন ট্রেন্ট বোল্ট, মিচেল সান্টনার ও ইশ সোধি।

সংক্ষিপ্ত স্কোর :

নিউজিল্যান্ড : ১৯৬/৫ (২০ ওভার) (গাপটিল ৬৫, উইলিয়ামসন ৭২, চ্যাপম্যান ২০; উড ২/৫১, রশিদ ২/৩৬)।

ইংল্যান্ড : ১৮৪/৯ (২০ ওভার) (হেলস ৪৭, মালান ৫৯, ডেভিড উইলি ২১; বোল্ট ২/৪৬, সান্টনার ২/২৯, সোধি ২/৪৯)।

ফলাফল : নিউজিল্যান্ড ১২ রানে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : কেন উইলিয়ামসন।

পিএ/এসএম

 
.

আলোচিত সংবাদ

nilsagor ad