কেপ টাউনে ইতিহাস গড়তে পারবে ভারত?

ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০১৮ | ১৩ ফাল্গুন ১৪২৪

কেপ টাউনে ইতিহাস গড়তে পারবে ভারত?

পরিবর্তন ডেস্ক ২:৫২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

print
কেপ টাউনে ইতিহাস গড়তে পারবে ভারত?

মঙ্গলবার পোর্ট এলিজাবেথে বাংলাদেশ সময় বিকেল ৫টায় সিরিজের পঞ্চম ওয়ানডেতে মুখোমুখি হচ্ছে ভারত ও দক্ষিণ আফ্রিকা। ৬ ম্যাচের এ সিরিজটি এরই মধ্যে ৩-১ ব্যবধানে এগিয়ে আছে সফরকারীরা। আজকের ম্যাচটি জিততে পারলে ইতিহাসে প্রথমবারে মতো দক্ষিণ আফ্রিকার মাটি থেকে কোন সিরিজ জিতে দেশে ফিরতে পারবে ভারত। অন্যদিকে ঘরের মাটিতে প্রথমবারের মতো ভারতের বিপক্ষে সিরিজ হার ঠেকাতে আজ এবং সিরিজের ষষ্ঠ ও শেষ ম্যাচে জয়ের কোন বিকল্প নেই স্বাগতিকদের।

ওয়ানডে সিরিজের শুরু থেকেই ইনজুরিতে ধুঁকছে দক্ষিণ আফ্রিকা। ইনজুরির কারণে সিরিজের প্রথম ৩ ম্যাচ খেলতে পারেননি এবি ডি ভিলিয়ার্স। অবশ্য চতুর্থ ম্যাচে দলে ফিরেছেন তিনি। এছাড়া অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি ও উইকেটকিপার কুইন্টন ডি ককও চোটের কারণে দল থেকে ছিটকে গেছেন। ওয়ানডে সিরিজের প্রথম ৩ ম্যাচ জিতে এগিয়ে থাকলেও চতুর্থ ওয়ানডেতে ভারতকে হারায় প্রোটিয়ারা। সিরিজের ষষ্ঠ ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে শুক্রবার, ১৬ ফেব্রুয়ারি সেঞ্চুরিয়নে।

এর আগে ৩ টেস্টের সিরিজ দিয়ে ভারতের দক্ষিণ আফ্রিকা সফর শুরু হয়েছিল ৫ জানুয়ারি। কেপ টাউন ও সেঞ্চুরিয়নের টেস্টে সফরকারীদের হারিয়ে সিরিজ জিতে নেয় দক্ষিণ আফ্রিকা। তবে জোহানেসবার্গের টেস্ট জিতে সিরিজের ধবলধোলাই এড়ায় বিরাট কোহলির ভারত।

ওয়ানডে সিরিজ শেষে ৩ ম্যাচের একটি টি-টুয়েন্টি সিরিজ খেলবে দুই দল। জোহানেসবার্গ, সেঞ্চুরিয়ন ও কেপ টাউনে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ১৮, ২১ ও ২৪ ফেব্রুয়ারি।

পিএ/এসএম

 
.

আলোচিত সংবাদ

nilsagor ad