সৌদি আরবে ফ্লাইট চালু করবে রিজেন্ট এয়ারওয়েজ

ঢাকা, শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৮ | ১০ ফাল্গুন ১৪২৪

সৌদি আরবে ফ্লাইট চালু করবে রিজেন্ট এয়ারওয়েজ

পরিবর্তন ডেস্ক ২:০২ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০১৮

print
সৌদি আরবে ফ্লাইট চালু করবে রিজেন্ট এয়ারওয়েজ

এবার সৌদি আরবে ফ্লাইট চালু করতে যাচ্ছে বেসরকারি বিমান সংস্থা রিজেন্ট এয়ারওয়েজ। আগামী ২২ ফেব্রুয়ারি থেকে ঢাকা থেকে দাম্মাম উড়তে শুরু করবে রিজেন্ট। এটি রিজেন্টের ৮ম আন্তর্জাতিক এবং মধ্যপ্রাচ্যের ৩য় গন্তব্য। শনিবার বিমানসংস্থাটির সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রাথমিকভাবে সপ্তাহে ৪ দিন ঢাকা-দাম্মাম-ঢাকা রুটে চলাচল করবে রিজেন্ট। প্রতি রবি, মঙ্গল, বৃহস্পতি এবং শুক্রবার রাত সোয়া ৯টায় ঢাকা থেকে ছেড়ে স্থানীয় সময় রাত ১২টা ৫০ মিনিটে দাম্মাম পৌঁছবে। সেখান থেকে মধ্যরাত ১টা ৫০ মিনিটে ছেড়ে সকাল পৌনে ১০টায় ঢাকা এসে পৌঁছাবে। আগামী জুন মাস থেকে এই রুটে প্রতিদিন চলাচল করবে রিজেন্ট।

রিজেন্ট বহরে সদ্যযুক্ত ১৭৬ আসনের নতুন প্রজন্মের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজটি চলাচল করবে এই রুটে। এতে ৮টি বিজনেস এবং ১৬৮টি ইকোনমি আসন রয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, সব ধরনের করসহ ঢাকা থেকে দাম্মাম সর্বনিম্ন ভাড়া ওয়ানওয়ে ২০ হাজার ৮৩৮ টাকা এবং রিটার্ন ৫৩ হাজার ৩৯৫ টাকা।

অন্যদিকে দাম্মাম থেকে ঢাকা সর্বনিম্ন ভাড়া ওয়ানওয়ে ৭০০ সৌদি রিয়াল এবং রিটার্ন ১৪২২ রিয়াল। প্রত্যেক যাত্রী দেশ থেকে যাওয়ার সময় ২০ কেজি এবং দাম্মাম থেকে আসার সময় ৪৫ কেজি ফ্রি ব্যাগেজ সুবিধা পাবেন।

বর্তমানে রিজেন্ট এয়ারওয়েজ মাসকাট, কাতার, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা, কাঠমান্ডু আন্তর্জাতিক রুট এবং চট্টগ্রাম, কক্সবাজার, সৈয়দপুর অভ্যন্তরীণ রুটে চলাচল করছে। বহরে রয়েছে ৬টি বোয়িং এবং ২টি ড্যাশ-৮ উড়োজাহাজ।

বিএইচ/এএসটি

 
.

আলোচিত সংবাদ

nilsagor ad