সৈয়দপুর গন্তব্যে যাত্রা শুরু রিজেন্ট এয়ারওয়েজের

ঢাকা, শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৮ | ১০ ফাল্গুন ১৪২৪

সৈয়দপুর গন্তব্যে যাত্রা শুরু রিজেন্ট এয়ারওয়েজের

নীলফামারী প্রতিনিধি ৫:৩০ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০১৮

print
সৈয়দপুর গন্তব্যে যাত্রা শুরু রিজেন্ট এয়ারওয়েজের

সৈয়দপুর গন্তব্যে ডানা মেলেছে দেশের অন্যতম শীর্ষস্থানীয় বেসরকারী বিমানসংস্থা রিজেন্ট এয়ারওয়েজ। সোমবার যাত্রা শুরু করে ঢাকা-সৈয়দপুর-ঢাকা রুটে।

প্রতিদিন দুটি করে সপ্তাহে ১৪টি ফ্লাইট চলাচল করবে এই রুটে।

দুপুরে সৈয়দপুর বিমানবন্দরে রিজেন্টের এই রুটের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নাজমুল আহসান কলিম উল্লাহ।

এ সময় রিজেন্ট এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা লে. জেনারেল(অব.) ফজলে আকবর এনডিসি, পিএসসি, পিএইচডি, প্রধান বাণিজ্যিক কর্মকর্তা হানিফ জাকারিয়া, সৈয়দপুর বিমান বন্দরের ব্যবস্থাপক শাহিন আহমেদ এবং রিজেন্টের স্থানীয় এ্যাজেন্ট শিফাত ট্যুর এ্যান্ড ট্রাভেলস’র প্রধান নির্বাহী কর্মকর্তা জহুরুল ইসলাম উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে নতুন রুটের প্রেক্ষাপট তুলে ধরতে গিয়ে রিজেন্ট এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা ফজলে আকবর বলেন, উত্তরা ইপিজেড, বড়পুকুরিয়া কয়লাখনি, মধ্যপাড়া কঠিন শিলা প্রকল্পের পাশাপাশি নানা উন্নয়ন কার্যক্রমের ফলে উত্তরাঞ্চলের গুরুত্ব অনেক বেড়ে গেছে। এর সাথে পাল্লা দিয়ে বাড়ছে আকাশপথের সহজ যোগাযোগ। ক্রমবর্ধমান সেই বাজার ধরতেই এই গন্তব্যে এসেছে রিজেন্ট। 

আন্তজার্তিক মানের সেবা, আরামদায়ক ও নিরাপদ ভ্রমণের নিশ্চয়তা রিজেন্ট এয়ারওয়েজ রংপুর বিভাগের আটজেলার যাত্রীদের আস্থার বাহন হিসেবে উঠবে এমন প্রত্যাশা করেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে বেরোবির উপাচার্য ড. নাজমুল আহসান কলিম উল্লাহ নতুন গন্তব্যকে স্বাগত জানিয়ে আশা করেন আন্তর্জাতিক গন্তব্যের মতো সৈয়দপুর আভ্যন্তরীণ রুটেও রিজেন্ট এয়ারওয়েজ সুনাম কুড়াবে।

রিজেন্টের ৫০ আসনের বম্বার্ডিয়ার ড্যাশ-৮কিউ ৩০০ উড়োজাহাজ চলবে ঢাকা-সৈয়দপুর-ঢাকা রুটে।

প্রথম ফ্লাইটটি সকাল ৯টায় ঢাকা থেকে ছেড়ে সকাল ১০:১০টায় সৈয়দপুর পৌঁছাবে। সেখান থেকে সকাল সাড়ে দশটায় ছেড়ে বেলা ১১:৪০টায় ঢাকায় পৌঁছাবে।

দ্বিতীয় ফ্লাইটটি বিকেল ৩টায় ঢাকা থেকে ছেড়ে বিকেল ৪:১০টায় সৈয়দপুর পৌঁছাবে। সেখান থেকে বিকেল সাড়ে চারটায় ছেড়ে বিকেল ৫:৪০টায় ঢাকায় পৌঁছাবে।

রিজেন্ট এয়ারওয়েজ বর্তমানে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার অভ্যন্তরীণ রুট ছাড়াও মাসকাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা, কাঠমাণ্ডু আন্তজার্তিক রুটে চলাচল করছে। রিজেন্ট বহরে রয়েছে ৬টি বোয়িং এবং দুটি ড্যাশ উড়োজাহাজ।

আগামী মাসে যশোর ও সিলেট আভ্যন্তরীণ গন্তব্যে এবং সৌদি আরবের দাম্মাম আন্তর্জাতিক গন্তব্যে ডানা মেলবে রিজেন্ট এয়ারওয়েজ।

রিজেন্ট এয়ারওয়েজের সৈয়দপুর বিমানবন্দর ইনচার্জ মেহেদী হাসান জানান, সব ধরনের করসহ সর্বনিম্ন ভাড়া ওয়ানওয়ে ২৬৯৯টাকা এবং রিটার্ন ৫৩৯৮টাকা নির্ধারণ করা হয়েছে।

তিনি বলেন, আপাতত বর্তমান নির্ধারিত ভাড়ায় যাত্রীরা আসা যাওয়া করতে পারবেন রিজেন্ট এয়ারওয়েজে।

অনুষ্ঠানে কেক কেটে আনুষ্ঠানিকতা শেষে বিমানবন্দরে ফিতা কেটে রিজেন্টের নতুন রুটের যাত্রার উদ্বোধন ঘোষণা করা হয়।

এএসটি/

 
.

আলোচিত সংবাদ

nilsagor ad