বিসিএস নির্বাচনে জনমত জরিপে এগিয়ে “রেড প্যানেল(RED PANEL)”

ঢাকা, মঙ্গলবার, ২২ মে ২০১৮ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫

বিসিএস নির্বাচনে জনমত জরিপে এগিয়ে “রেড প্যানেল(RED PANEL)”

পরিবর্তন ডেস্ক ২:২৬ অপরাহ্ণ, ডিসেম্বর ২০, ২০১৭

print
বিসিএস নির্বাচনে জনমত জরিপে এগিয়ে “রেড প্যানেল(RED PANEL)”

বাংলাদেশের স্বীকৃত একমাত্র আইটি পেশাজীবী সংগঠন বাংলাদেশ কম্পিউটার সোসাইটি (বিসিএস) নির্বাচন আগামী শুক্রবার। এবারের নির্বাচনে সর্বমোট চারটি প্যানেল অংশগ্রহণ করছে। তবে এবার প্রথম বারের মত নির্বাচনে অংশ নিচ্ছে রেড প্যানেল Young ICT professionals Panel (RED PANEL)। জনমত জরিপে এগিয়ে আছে তারুণ্য নির্ভর এই প্যানেলটি।

ভোটাররা মনে করেন, রেড প্যানেল তারুণ্যের প্রতীক যেখানে সারা বাংলাদেশের ১৮টি বিশ্ববিদ্যালয়ের ২৭ জন তরুণ নতুন কিছু করার প্রত্যয়ে অঙ্গিকারবদ্ধ।

নাম প্রকাশ না করার শর্তে বিভিন্ন পেশাজীবী সংগঠনের সিনিয়র সদস্যদের সাথে কথা বলে জানা গেছে, তারাও মনে প্রাণে চান আগামী শুক্রবার নির্বাচনে রেড প্যানেল পূর্ণ সমর্থন নিয়ে জয়লাভ করুক।

আরো তিনটি প্যানেল নির্বাচনে অংশগ্রহণ করলেও রেড প্যানেল নিয়ে তারাও রয়েছে সতর্ক অবস্থানে।

ড হাসান বাবু-তমিজ উদ্দিন এবং ড সোহেল-তোফায়েল প্যানেলের একাধিক সদস্য তাদের সম্পূর্ণ প্যানেলের জয়ের ব্যাপারে আশাবাদী হলেও তরুণদের কাছে রেড প্যানেলের গ্রহণযোগ্যতা এতটাই প্রবল তারাও মনে করছেন তাদের জন্য জয়ী হওয়া সহজ হবে না।

এই প্রসঙ্গে রেড প্যানেলের মহাসচিব প্রার্থী ইঞ্জিনিয়ার নাজমুল হক বলেন, ‘‘রেড প্যানেল শুধুমাত্র একটা নাম অথবা প্যানেল নয়, এটা একটা একতা এবং আত্ববিশ্বাস, যেখানে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২৭ জন সংগঠক কাজ করছেন নিরলসভাবে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, এই তরুণ নেতৃত্ব যদি ‘বাংলাদেশ কম্পিউটার সোসাইটি (বিসিএস)’ এর নির্বাহী কমিটিতে নির্বাচনের মাধ্যমে আপনাদের পূর্ণ সমর্থন নিয়ে জয়যুক্ত হয়, তাহলে এই সোসাইটিকে প্রকৃত পেশাজীবী সংগঠন হিসাবে দাঁড় করাতে পারবে।’’

মহাসচিব প্রার্থী নাজমুল আরো বলেন, ‘কাজ করার ব্যাকুলতা এবং সিনিয়রদের সান্নিধ্যে আরো বেশি কিছু শেখার প্রবল আগ্রহ নিয়েই এই প্যানেলের পথচলা। আপনারা এই প্যানেলের উপর ভরসা রেখে একবার পরখ করে দেখুন আশা করি আপনাদের দেওয়া কথা পালনে সঠিক পথেই এগুবে RED PANEL’।

বিভিন্ন বয়সের ভোটাররাও মনে করেন সব প্যানেল তাদের নির্বাচনী ইশতেহার দিলেও একমাত্র রেড প্যানেলের ইশতেহারেই সকল ভোটারের প্রাণের দাবির প্রতিফলন হয়েছে। তবে ভোটাররা মনে করেন বর্তমান সরকারের ভিশন-২০২১ বাস্তবায়নে রেড প্যানেলের দেয়া ইশতাহার বাস্তবায়ন এখন সময়ের দাবি। তাই একটি শান্তিপ্রিয় নির্বাচনের মাধ্যমে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে বেছে নিবে সেটাই এখন তাদের একমাত্র দাবি।

এসবি

 
.

এ বিভাগের অন্যান্য সংবাদ


Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad