কুমিল্লায় মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ে বিশৃঙ্খলা

ঢাকা, মঙ্গলবার, ২৩ মে ২০১৭ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৪

কুমিল্লায় মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ে বিশৃঙ্খলা

কুমিল্লা প্রতিনিধি ৮:০১ অপরাহ্ণ, মে ১৯, ২০১৭

print
কুমিল্লায় মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ে বিশৃঙ্খলা

কুমিল্লা মুরাদনগরে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কার্যক্রম চলাকালে বিশৃঙ্খলা দেখা দিয়েছে। শুক্রবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় মুক্তিযোদ্ধা সার্জেন্ট (অব.) জাহাঙ্গীর আলম ও মোহাম্মদ আলী নামে দুই জন আহত হয়েছে। এ ঘটনায় হাশেম আলী নামের এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, মুরাদনগরে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কার্যক্রম চলাকালে শেখ এনামুল হকসহ বেশ কয়েকজন মুক্তিযোদ্ধাকে অপর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম ও মোহাম্মদ আলী ভুয়া মুক্তিযোদ্ধা হিসেবে আখ্যায়িত করে নানা কথা বলতেন। এতে মুক্তিযোদ্ধাদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় মুক্তিযোদ্ধা সার্জেন্ট (অব.) জাহাঙ্গীর আলম ও মোহাম্মদ আলীর ওপর হামলা করা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাসেলুল কাদের জানান, উভয় পক্ষের মধ্যে পরিস্থিতি উত্তেজিত দেখে আমি নিজেই দুই পক্ষের মাঝে দাঁড়িয়ে তাদেরকে শান্ত করার চেষ্টা করি। এ সময় হাশেম আলী নামের এক ব্যক্তিকে পুলিশ আটক করেন।

হামলায় আহত মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম ও মোহাম্মদ আলী জানান, পরিকল্পিতভাবে কিছু ভুয়া মুক্তিযোদ্ধাদের একটি গ্রুপ হামলা করেছে। এ ঘটনায় তারা সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেছেন।

এ বিষয়ে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হারুনুর রশীদ জানান, মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম ও মোহাম্মদ আলী শিষ্টাচার বহির্ভূত আচরণ ও প্রকৃত মুক্তিযোদ্ধাদের নিয়ে কটূক্তি করায় সাধারণ মুক্তিযোদ্ধারা তাদের ওপর হামলা করেছে।

এমএ/এসএফ

print
 

আলোচিত সংবাদ