চট্টগ্রামে শিশু অপহণের অভিযোগে ৩ জনের যাবজ্জীবন

ঢাকা, সোমবার, ২২ জানুয়ারি ২০১৮ | ৯ মাঘ ১৪২৪

চট্টগ্রামে শিশু অপহণের অভিযোগে ৩ জনের যাবজ্জীবন

জ্যেষ্ঠ প্রতিবেদক ৫:৫৭ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৮

print
চট্টগ্রামে শিশু অপহণের অভিযোগে ৩ জনের যাবজ্জীবন

চট্টগ্রামে চার বছরের এক শিশুকে অপহরণের অভিযোগে ৮ বছর আগে দায়ের করা একটি মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়। খালাস দেওয়া হয়েছে একজনকে।

রোববার নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো.মোতাহির আলী এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন— হারাধন নাথ (৫৮), শেফালী বেগম (৪৫) ও আবদুল আজিজ (৫৪)।

এরমধ্যে হারাধন ও শেফালী বেগম পলাতক।

রায় ঘোষণার সময় আবদুল আজিজ আদালতে উপস্থিত ছিলেন। তিনি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ওয়ার্ড বয় হিসেবে কর্মরত|

একই মামলার আসামি শফিউল আজমকে খালাস দেওয়া হয়েছে।

ট্রাইব্যুনালের পিপি এম এ নাসের জানান, আসামিদের প্রত্যেককে অপহরণের দায়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭ ও ৭/৩০ ধারায় যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা দিতে না পারলে আরও ৬ মাস কারাভোগ করতে হবে।

আদালত সূত্রে জানা গেছে, ছেলের সঙ্গে নাস্তা করার কথা বলে ২০০৯ সালের ১৫ জানুয়ারি বিকেলে ৪ বছরের শিশু রাকিব চৌধুরীকে নিয়ে যায় হারাধন। চমেক হাসপাতালের সামনে ভাসমান আয়া শেফালী বেগমের কাছে বিক্রি করে দেয়। আবদুল আজিজের সাথে মামলার বাদী মিসবাহুল ইসলামের পরিচয় ছিল। সেই সূত্র ধরে আসামিরা যোগসাজশে ওই শিশুকে অপহরণ করে।

এ ঘটনায় ১৭ জানুয়ারি নগরীর বায়েজিদ থানায় মামলা দায়ের করা হয়। ২০০৯ সালের ১৫ এপ্রিল অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। এই বছরের ৩ নভেম্বর অভিযোগ গঠনের পর রাষ্ট্রপক্ষ ১৯ জন সাক্ষীর মধ্যে ৬ জনকে আদালতের সামনে উপস্থাপন করা হয়।

কেএএস/এসবি

print
 
.

আলোচিত সংবাদ

nilsagor ad