রোহিঙ্গাদের জন্য বিএনপির ত্রাণ আটকে দেওয়া হয়েছে

ঢাকা, সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭ | ২৭ অগ্রহায়ণ ১৪২৪

রোহিঙ্গাদের জন্য বিএনপির ত্রাণ আটকে দেওয়া হয়েছে

কক্সবাজার প্রতিনিধি ৩:০০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০১৭

print
রোহিঙ্গাদের জন্য বিএনপির ত্রাণ আটকে দেওয়া হয়েছে

রোহিঙ্গাদের জন্য বিএনপির ত্রাণবাহী ২২টি ট্রাক আটকে দেওয়া হয়েছে। ত্রাণ বিতরণে সরকারের নির্দেশনা অনুসরণ না করায় সেটি আটকে দেওয়া হয়েছে বলে জানা গেছে। এর আগে উখিয়া-টেকনাফের রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে বিতরণের জন্য মঙ্গলবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের নেতৃত্বে কক্সবাজার পৌঁছে দলটির একটি প্রতিনিধিদল।

.

রাতভর দলীয় নেতাকর্মীরা ২২টি ট্রাকে ত্রাণগুলো বোঝাই দেন। পরে ত্রাণবাহী ট্রাকগুলো বুধবার সকাল থেকে শহীদ মিনার রোডের বিএনপি কার্যালয়ের সামনে রাখা হয়।

বেলা ১১টার দিকে পুলিশের একটি দল ট্রাকগুলোর আশপাশে অবস্থান নেয়। পরে চালকদের কাছ থেকে পুলিশ ২২টি ট্রাকের চাবিও জব্দ করে।

জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউসুফ বদরী পরিবর্তন ডটকমকে জানান, পুলিশ জানিয়েছে- প্রশাসনের অনুমতি ছাড়া ত্রাণবাহী গাড়ি কোথাও যেতে পারবে না।

তিনি জানান, এরপর জেলা বিএনপির সভাপতি এবং উখিয়া-টেকনাফের সাবেক এমপি শাহজাহান চৌধুরী ও সদর আসনের সাবেক এমপি লূৎফর রহমান কাজল জেলা প্রশাসকের কার্যালয়ে যান। তবে তিনিসহ অন্যরা বাইরে থাকায় দেখা করা সম্ভব হয়নি।

ত্রাণবাহী ট্রাকগুলোর পাশে অবস্থান নেওয়া পুলিশের এসআই আবু বকর জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের লিখিত অনুমতি ছাড়া ত্রাণবাহী ট্রাকগুলো কোথাও যেতে না দেওয়ার ব্যাপারে আমাদের কাছে নির্দেশনা রয়েছে।

কক্সবাজারের জেলা প্রশাসক আলী হোসেন পরিবর্তন ডটকমকে বলেন, ‘সরকারের সিদ্ধান্ত অনুযায়ী, ব্যক্তি বিশেষের ব্যানারে ত্রাণ দেওয়া যাবে না। যারা ত্রাণ দিতে চান, তাদের প্রশাসনের সঙ্গে সমন্বয় করতে হবে।’

আইএক/আইএম

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad