শক্তিমান চাকমা হত্যা মামলার প্রধান আসামি বন্দুকযুদ্ধে নিহত
Back to Top

ঢাকা, রবিবার, ২৯ মার্চ ২০২০ | ১৫ চৈত্র ১৪২৬

শক্তিমান চাকমা হত্যা মামলার প্রধান আসামি বন্দুকযুদ্ধে নিহত

রাঙ্গামাটি প্রতিনিধি ২:২৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২০

শক্তিমান চাকমা হত্যা মামলার প্রধান আসামি বন্দুকযুদ্ধে নিহত

রাঙ্গামাটিতে নিরাপত্তাবাহিনীর সাথে বন্দুকযুদ্ধে নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যা মামলার প্রধান আসামি অর্পন চাকমা নিহত হয়েছে।

বুধবার ভোরে সদর উপজেলার বন্দুকভাঙ্গা ইউনিয়নের মাইসভাঙ্গা এলাকায় এই হত্যাকান্ড ঘটে। নিহত অর্পন চাকমা ইউপিডিএফের সশস্ত্র শাখার সদস্য বলে জানান নিরাপত্তাবাহিনী।

ঘটনার পর দুপুরে রাঙ্গামাটি সেনা জোন থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাঙ্গামাটি জোনের সুবলং ক্যাম্পের নিয়মিত টহল নৌ যানে বন্দুকভাঙ্গার বানাসছড়ি এলাকায় গমন করে। তারা মাইসভাঙ্গা এলাকায় অবতরণের পর পাহাড় থেকে সশস্ত্র সন্ত্রাসীরা আকস্মিকভাবে গুলিবর্ষণ করে। এসময় আত্মরক্ষার্থে টহলদলও পাল্টা গুলিবর্ষণ করে। এসময় আরো একটি টহল দল ঘটনাস্থলে পৌঁছার পর ২০-২৫ মিনিট গুলিবর্ষণের পর সন্ত্রাসীরা পিছু হটে। এরপর নিরাপত্তাবাহিনী পুরো এলাকা নিয়ন্ত্রণ নিয়ে তল্লাশি কার্যক্রম পরিচালনা করে।

এসময় অর্পন চাকমার লাশ উদ্ধার করা হয়। মৃতদেহের সাথে একটি ব্যাগে রক্ষিত টেলিফোন, চাঁদার রশিদ ও অন্যান্য ব্যক্তিগত সরঞ্জামাদি পাওয়া যায়। ঘটনাস্থল থেকে একটি অত্যাধুনিক বিদেশি পিস্তল, একটি দেশীয় অস্ত্র, বেশ কিছু পিস্তলের গুলি, এলজির কার্তুজ উদ্ধার করা হয়।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, অর্পন চাকমা ও তার সহযোগীরা বিগত তিন থেকে চার মাস ধরে বন্দুকভাঙ্গার বানাসছড়ি এলাকায় নিয়মিতভাবে স্থানীয় জনগণের কাছ থেকে চাঁদা উত্তোলন করছে।

অতিরিক্ত পুলিশ সুপার ছুফিউল্লাহ সত্যতা স্বীকার করে জানান, লাশ উদ্ধার করতে পুলিশ ঘটনাস্থলে রওনা দিয়েছে। তবে নিহত ব্যক্তি কোন গ্রুপের সদস্য তা তিনি জানাতে পারেনি।

এমএফ/

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও