আমি ষড়যন্ত্রের শিকার: মেয়র নাছির
Back to Top

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০ | ২৬ চৈত্র ১৪২৬

আমি ষড়যন্ত্রের শিকার: মেয়র নাছির

চট্টগ্রাম অফিস ৩:৫৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২০

আমি ষড়যন্ত্রের শিকার: মেয়র নাছির

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে দলীয় মনোনয়নবঞ্চিত সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আমি ষড়যন্ত্রের শিকার হয়েছি।

আজ মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এ কথা বলেন।

মেয়রের পাশাপাশি চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন আ জ ম নাছির উদ্দীন।

রাজনীতি করতে গিয়ে আলোচনা-সমালোচনার শিকার হয়েছেন উল্লেখ করে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, আমার কাছে মেয়র পদটা বড় নয়। রাজনীতিটা বড়। কেউ যদি এসে আমাকে বলতেন, মেয়র পদ থেকে সরে যাও। আমি ছেড়ে দিতাম।

তিনি বলেন, মেয়র পদ না পেয়ে আমি কোনোভাবেই হতাশ, বিক্ষুব্ধ বা নিরাশ নই। তবে একটি বিষয় আমাকে কষ্ট দিয়েছে। যে সংগঠনের জন্য জীবন-যৌবন দিয়েছি, তারাই আমাকে বঙ্গবন্ধুর খুনির দোসর বানাতে ওঠেপড়ে লেগেছে। অথচ আমি প্রথম পরিকল্পনা করে বঙ্গবন্ধুর খুনি কর্নেল (অব) রশিদের সভায় হামলা চালিয়েছিলাম। ফ্রিডম পার্টির নেতাকর্মীদের খুঁজে বের করে চট্টগ্রাম থেকে তাড়িয়েছিলাম। বঙ্গবন্ধুকে হত্যার পর '৭৬ সালের জানুয়ারি মাসে সর্বপ্রথম আমরা ৫-৬ জন মিলে মিছিল করেছিলাম।

গত শনিবার রাতে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা শেষে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরীকে মেয়র প্রার্থী ঘোষণা করা হয়।

বাদ পড়েন বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দীন।

তিনি ২০১৫ সালের ২৮ এপ্রিল বিএনপি সমর্থিত প্রার্থী মোহাম্মদ মনজুর আলমকে হারিয়ে মেয়র পদে জয়ী হয়েছিলেন।

এবারের নির্বাচন হবে আগামী ২৯ মার্চ।

চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের নবনির্বাচিত সভাপতি মো. আলী, সাধারণ সম্পাদক ম. শামশুল ইসলাম, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি কলিম সরওয়ার, শহিদুল আলম, মহসিন চৌধুরী, সিনিয়র সাংবাদিক ও প্রতিদিনের সংবাদের উপ-সম্পাদক কাজী আবুল মনসুর।

ওএস/এসবি

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও