ব্রাহ্মণবাড়িয়ায় পারাবত ট্রেনে আগুন

ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০ | ৪ ফাল্গুন ১৪২৬

ব্রাহ্মণবাড়িয়ায় পারাবত ট্রেনে আগুন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ১০:২২ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২০

ব্রাহ্মণবাড়িয়ায় পারাবত ট্রেনে আগুন

ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে আসার পর এ ঘটনা ঘটে। 

এ সময় স্টেশনে দাঁড়ানো অবস্থায় ট্রেনের পাওয়ার কারে আগুন জ্বলতে দেখা যায়। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। খবর পেয়ে ব্রাহ্মণবাড়িয়া দমকল বাহিনীর সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সাকারিয়া হায়দার জানান, বর্তমানে আগুন নিয়ন্ত্রণে আছে। তবে কী কারণে আগুন লেগেছে তা তদন্ত না করে বলা যাচ্ছে না। পাওয়ার কারে প্রায় ১ হাজার লিটার তেল রয়েছে। এই তেল নিষ্কাশন সময় সাপেক্ষ। তেল কিছুটা লিকেজ হয়ে বের হয়ে যাচ্ছে। পাওয়ার কার রেখে ট্রেন গন্তব্যের উদ্দেশ্যে যাত্রা করেছে।

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের সহকারী মাস্টার মাইনুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, সকাল ৮টা ৩৮ মিনিটে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে প্রবেশ করে পারাবত। স্টেশনে প্রবেশ করার আগ মুহূর্তে পাওয়ার কারে আগুন ধরে যায়। পরে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ফোন করে জানানো হলে ফায়ার সার্ভিসের কর্মীরা স্টেশনে এসে প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। ঘটনার পর থেকে এক নম্বর লাইন দিয়ে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

এআর/আরপি

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও