টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি নিহত

ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০ | ১৭ ফাল্গুন ১৪২৬

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি নিহত

টেকনাফ প্রতিনিধি ১১:০৩ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২০

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি নিহত

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মোহাম্মদ আইয়াস (২৫) নামে এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছে। বিজিবির দাবি, সে মাদক ব্যবসায়ী ছিল।

গতকাল শনিবার দিবাগত রাত ১টার দিকে উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমোরার শেকলঘেরা-সংলগ্ন নাফ নদীতে এই বন্দুকযুদ্ধ হয়।

আইয়াস উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা শরণার্থী শিবিরের ডি-৪ ব্লকের বাসিন্দা মো. জামাল হোসেনের ছেলে।

বিজিবি জানায়, ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে বন্দুকযুদ্ধে বিজিবির তিনজন সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ২ লাখ ২০ হাজার ইয়াবা বড়ি, একটি ওয়ান শুটার গান, ১টি তাজা কার্তুজ ও ১টি খালি খোসা উদ্ধার করা হয়েছে।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান বলেন, নাফ নদী দিয়ে ইয়াবার বড় একটি চালান বাংলাদেশে পাচার করা হবে বলে তথ্য পায় বিজিবি। বিজিবির একটি বিশেষ টহল দল সংশ্লিষ্ট এলাকায় অবস্থান নেয়। মধ্যরাতে ইয়াবা পাচারকারী একটি দলকে মিয়ানমারের লাল দ্বীপ থেকে নৌকা নিয়ে নাফ নদী অতিক্রম করে বাংলাদেশে প্রবেশে করতে দেখা যায়। নৌকাটি নাফ নদীর বাংলাদেশ অংশে আসার সঙ্গে সঙ্গে বিজিবি চ্যালেঞ্জ করে। তখন ইয়াবা পাচারকারীরা বিজিবিকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে। বিজিবিও পাল্টা গুলি চালায়।

এক পর্যায়ে তিন ইয়াবা কারবারী নাফ নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। পরে নৌকাটিতে তল্লাশি চালিয়ে গুলিবিদ্ধ অবস্থায় একজন ইয়াবা কারবারীকে পাওয়া যায়। তাকে উদ্ধার করে প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়ার পর সেখানকার জরুরি বিভাগের চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

ওএস/আরপি

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও