‘কয়েক দশকে বাংলাদেশ অনেক দূর এগিয়েছে’

ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০ | ১৫ ফাল্গুন ১৪২৬

‘কয়েক দশকে বাংলাদেশ অনেক দূর এগিয়েছে’

চট্টগ্রাম ব্যুরো ৮:৫৮ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২০

‘কয়েক দশকে বাংলাদেশ অনেক দূর এগিয়েছে’

ভারত ও বাংলাদেশের মধ্যকার সম্পর্ক অনেক গভীর বলে মন্তব্য করেছেন ভারতীয় দূতাবাসের সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জী।

শুক্রবার সকালে চট্টগ্রামের নাসিরাবাদ উচ্চ বিদ্যালয় মাঠে মাইজভাণ্ডারী একাডেমির উদ্যোগে আয়োজিত ত্রয়োদশ শিশু কিশোর সমাবেশ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব বলেন।

প্রধান অতিথির বক্তব্যে অনিন্দ্য ব্যানার্জী বলেন, ‘ভারত বাংলাদেশের অকৃত্রিম পরম বন্ধু। মহান স্বাধীনতাযুদ্ধে ভারতীয় সৈন্যরা বাংলাদেশের স্বাধীনতার জন্য প্রাণ দিয়েছেন। বাংলাদেশের প্রতি ভারতের সেই সহযোগিতার হাত এখনো চলমান রয়েছে। গত কয়েক দশকে বাংলাদেশ অনেক দূর এগিয়েছে। অর্থনৈতিক ও উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতি সবাইকে বিস্মিত করেছে। আমরা চাই বাংলাদেশের এ অগ্রগতি অব্যাহত থাকুক।’

বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি আছে উল্লেখ করে তিনি বলেন, ‘ভারতের মতো বাংলাদেশেও হিন্দু-মুসলমান ও অন্যান্য ধর্মের মানুষরা শান্তিপূর্ণভাবে ও সৌহার্দপূর্ণ পরিবেশে বসবাস করে। আমি গত কিছুদিন আগে হাইকমিশনার ম্যাডামসহ মাইজভাণ্ডার দরবার শরীফ পরিদর্শন করেছি। মাইজভাণ্ডার দরবার শরীফ অসাম্প্রদায়িক মিলনক্ষেত্র। যেখানে সব ধর্মের মানুষ একসাথে মিলিত হয় এবং সৃষ্টিকর্তার করুণা লাভে প্রার্থনা করেন।

ত্বরিকা-ই-মাইজভাণ্ডারীর প্রবর্তক গাউসুল আযম হযরত মাওলানা শাহসূফি সৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারীর পবিত্র ১১৪তম উরস উপলক্ষে মাইজভাণ্ডারী একাডেমি এ আয়োজন করে। উরস উদযাপনে শাহানশাহ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের ১০ দিনব্যাপী কর্মসূচি পালন করছে। এরই অংশ হিসেবে শুক্রবার এ শিশু-কিশোর সমাবেশ আয়োজন করা হয়।

এসময় শাহানশাহ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের ভারপ্রাপ্ত সচিব অধ্যাপক এওয়াইএম জাফরের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. অঞ্জন কুমার চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন বিআরটিসির চেয়ারম্যান মো. এহসানে এলাহী, কপিরাইট রেজিস্ট্রার জাফর রাজা চৌধুরী।

এইচআর

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও