শিক্ষার্থীরাই পরিবর্তন আনবে বাংলাদেশের

ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০ | ১৫ ফাল্গুন ১৪২৬

শিক্ষার্থীরাই পরিবর্তন আনবে বাংলাদেশের

কুমিল্লা প্রতিনিধি ৮:০৬ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২০

শিক্ষার্থীরাই পরিবর্তন আনবে বাংলাদেশের

শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি বলেছেন, আজকের প্রজন্মই গড়বে সুন্দর-আগামীর বাংলাদেশ। দূর করবে সামাজিক ব্যাধি। সকল সংকীর্ণতাকে দূরে ঠেলে এ শিক্ষার্থীরাই পরিবর্তন আনবে বাংলাদেশের।

শুক্রবার দুপুরে কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ৪৯তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার  উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাল্যবিয়েকে নারীর ক্ষমতায়ন ও জাতির উন্নয়নে প্রধান অন্তরায় উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, বাল্যবিয়ে, যৌতুক, যৌন হয়রানি এখন সামাজিক ব্যাধিতে রূপান্তরিত হয়েছে। সমাজ থেকে এ ব্যাধি তোমাদেরকেই দূর করতে হবে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি- আমাদের শিক্ষার্থীরা সকল সংকীর্ণতা থেকে দূরে থেকে সুন্দর বাংলাদেশ গড়ে তুলবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষা প্রতিমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সচিব মো. মাহাবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ, ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক, কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবদুস সালাম, কুমিল্লার জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম প্রমুখ।

প্রসঙ্গত, বাংলাদেশ জাতীয় স্কুল ও মাদ্রাসা ক্রীড়া সমিতির আয়োজনে ৬ দিনব্যাপী এ প্রতিযোগিতা শেষ হবে আগামী ২২ জানুয়ারি।

কুমিল্লা শিক্ষা বোর্ডের ব্যবস্থাপনায় সারাদেশের ৪টি অঞ্চলের মোট ৮০৮ জন প্রতিযোগী বিভিন্ন ইভেন্টে অংশ নেবে।

জেডএস/এইচআর

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও