ব্রাহ্মণবাড়িয়ায় লিকেজ গ্যাস অবৈধ ব্যবহারের বিরুদ্ধে অভিযান

ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০ | ১৫ ফাল্গুন ১৪২৬

ব্রাহ্মণবাড়িয়ায় লিকেজ গ্যাস অবৈধ ব্যবহারের বিরুদ্ধে অভিযান

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ৫:৩৮ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২০

ব্রাহ্মণবাড়িয়ায় লিকেজ গ্যাস অবৈধ ব্যবহারের বিরুদ্ধে অভিযান

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বাকাইল গ্রামে লিকেজ হওয়া গ্যাস ঝুঁকিপূর্ণভাবে ব্যবহারের বিরুদ্ধে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পংকজ বড়ুয়া। তিনি ছাড়াও অভিযানে জেলা প্রশাসনের আরও ৭জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম উদ্দিনের নেতৃত্বে ২৫ জন পুলিশ, ফায়ার সার্ভিস ও বাংলাদেশ গ্যাস ফিল্ড লিমিটেডের কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পংকজ বড়ুয়া জানান, অভিযানে ৫৫০টি আবাসিক, ১৫টি চুন ফ্যাক্টুরী ও ১০টি বানিজ্যিক অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এসময় উড়ান্ত গ্যাস সরবরাহের কাজের ব্যবহৃত ২০ হাজার মিটার প্লাস্টিকের পাইপ ও ১২০টি ড্রাম জব্দ করে ধ্বংস করা হয়েছে।

এলাকাবাসী জানায়, স্থানীয় একটি চক্র মাটির নিচ থেকে লিকেজ হওয়া গ্যাস অবৈধভাবে প্লাষ্টিকের পাইপলাইনের মাধ্যমে মাসিক ৫শ টাকা হারে বিভিন্ন বাড়ীতে জ্বালানীগ্যাস লাইন প্রদান করেন। উড়ন্ত গ্যাস সহজলভ্য হওয়ায় তারা রান্না-বান্নার কাজ সহ দৈনন্দিক কাজ করে থাকেন তারা। তবে ঝুঁকির কথাও শিকার করেন এই গ্যাস গ্রাহকেরা।

এআর/এএসটি

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও