আজ সাবেক মন্ত্রী ছায়েদুল হকের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী

ঢাকা, বুধবার, ২৯ জানুয়ারি ২০২০ | ১৬ মাঘ ১৪২৬

আজ সাবেক মন্ত্রী ছায়েদুল হকের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ১২:০৩ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৬, ২০১৯

আজ সাবেক মন্ত্রী ছায়েদুল হকের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সহচর, সাবেক মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট মোহাম্মদ ছায়েদুল হকের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ।

২০১৭ সালের ১৬ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসন থেকে পাচঁবারের নির্বাচিত সংসদ সদস্য ছায়েদুল হকের মৃত্যুবরণ করেন। আওয়ামী লীগের বর্ষীয়ান এ নেতার মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে নাসিরনগরে দোয়া মাহফিলের আয়োজন করছে তার পরিবার।

হাইকোর্ট ও সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ ছায়েদুল হক ১৯৪২ সালে ৪ মার্চ নাসিরনগর উপজেলার পূর্বভাগ গ্রামে জম্মগ্রহন করেন। তিনি ১৯৬৫-৬৬ সালে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের নির্বাচিত ভিপি ছিলেন। বঙ্গবন্ধুর ছয় দফা আন্দোলনে সহযোগীর ভূমিকা পালন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৬৮ সালে এম.এ (অর্থনীতি) ও ’৭০ সালে এলএলবি পাস করা ছায়েদুল হক ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশ নেন। তিনি ১৯৭৩ সালে আওয়ামী লীগের মনোনয়নে প্রথমবারের মতো ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। মৃত্যুর সময় তিনি দশম জাতীয় সংসদের সদস্য এবং আওয়ামী লীগ সরকারের মৎস ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্বে ছিলেন।

দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে ছায়েদুল হকের রুহের মাগফিরাত কামনায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তার পরিবার।

এআর/এআরই

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও