পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের আত্মপ্রকাশ

ঢাকা, বুধবার, ২৯ জানুয়ারি ২০২০ | ১৬ মাঘ ১৪২৬

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের আত্মপ্রকাশ

খাগড়াছড়ি প্রতিনিধি ৩:১৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০১৯

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের আত্মপ্রকাশ

পার্বত্য অঞ্চলের সকল মানুষের স্বার্থ রক্ষায় ‘পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ’ নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে। বৃহষ্পতিবার সকালে খাগড়াছড়ি প্রেস ক্লাবে আয়োজিত এক সাংবাদিক সম্মেলন থেকে এই কথা জানানো হয়।

সাংবাদিক সম্মেলন থেকে পাহাড়ের চারটি বাঙালি সংগঠনকে বিলুপ্ত করে ঐক্যমতের ভিত্তিতে নতুন এই সংগঠন গঠন করা হয়েছে বলে দাবি করা হয়।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সদস্য এডভোকেট আলম খান। এসময় উপস্থিত ছিলেন সংগঠনটির আহ্বায়ক আলকাছ আল মামুন ভূইঁয়া, যুগ্ন আহ্বায়ক মোঃ আবু তাহের, সদস্য সচিব এসএম মাসুম রানা, সদস্য মোঃ আব্দুল মজিদ, লোকমান হোসেন, মোঃ আনিসুজ্জামান প্রমুখ।

এতে বলা হয়, পার্বত্য চট্টগ্রাম নিয়ে একের পর এক ষড়যন্ত্র চলছে। সমস্যা সমাধানে সরকারের আন্তরিকত থাকলে সন্ত্রাসী গোষ্টীদের কারণে পাহাড়ে স্থায়ী শান্তি আসছে না। তাই ঐক্যবদ্ধ হয়ে পার্বত্যবাসীর অধিকার আদায়ের জন্য এই সংগঠন গঠন করা হয়েছে বলে জানানো হয়।

সাংবাদিক সম্মেলন শেষে আত্মপ্রকাশ উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের ব্যানারে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে।

জেবি/জেডএস

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও