গ্রিল কেটে কৃষি ব্যাংকের ভোল্ট থেকে অর্থ চুরি

ঢাকা, শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০ | ১১ মাঘ ১৪২৬

গ্রিল কেটে কৃষি ব্যাংকের ভোল্ট থেকে অর্থ চুরি

কুমিল্লা প্রতিনিধি ৭:০৬ অপরাহ্ণ, ডিসেম্বর ০৪, ২০১৯

গ্রিল কেটে কৃষি ব্যাংকের ভোল্ট থেকে অর্থ চুরি

কুমিল্লার চৌদ্দগ্রামে কৃষি ব্যাংকের মিয়া বাজার শাখায় চুরি হয়েছে। জানালার গ্রিল কেটে ভেতরে প্রবেশ করে চোরের দল ব্যাংকের ভল্ট ভেঙে ১১ লাখ ১৫ হাজার টাকা লুট করে নিয়ে যায়।

মঙ্গলবার গভীর রাতে উপজেলার উজিরপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ব্যাংকের সিকিউরিটি গার্ড মো.সেলিমকে আটক করেছে পুলিশ।

বুধবার বিকেলে ঘটনার সত্যতা নিশ্চিত করেন চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবদুল্লাহ আল মাহফুজ।

তিনি জানান, ‘ভোল্ট ভেঙ্গে টাকা চুরির পর বুধবার বিকেল ৪টার দিকে ব্যাংকের মিয়া বাজার শাখা ম্যানেজার মো. শাকির ছালেহীন বাদী হয়ে সিকিউরিটি গার্ড মো. সেলিমকে আসামি করে একটি মামলা দায়ের করেন।’

মামলায় উল্লেখ করা হয়, মিয়ার বাজারের সালমান হায়দার মার্কেটের ৩য় তলায় বাংলাদেশ কৃষি ব্যাংক মিয়া বাজার শাখায় গত মঙ্গলবার গভীর রাতে ব্যাংকের পেছনের জানালার গ্রিল কেটে চোরেরা ভেতরে প্রবেশ করে। এ সময় চোরেরা ব্যাংকের গুরুত্বপূর্ণ কাগজপত্র তছনছ করে ভল্টের তালা ভেঙ্গে নগদ ১১ লাখ ১৩ হাজার ১শ' ৩৩ টাকা নিয়ে পালিয়ে যায়।

তবে ওইদিন রাতে ব্যাংকের গার্ডের দায়িত্বে থাকা পাশের আশ্রাফপুর গ্রামের মৃত ইজ্জত আলীর ছেলে মো. সেলিম কর্তব্য কাজে অবহেলা করে বাড়িতে গিয়ে ঘুমিয়ে ছিলেন। বুধবার সকাল সাড়ে সাতটায় ব্যাংকের পিয়ন মো. আবু তাহের ব্যাংকে এসে দরজা খুলে ভেতরে প্রবেশ করে তছনছ অবস্থা দেখে বিষয়টি কর্মকর্তাদেরকে ফোনে জানান। সংবাদ পেয়ে ব্যাংকের ম্যানেজারসহ সকল কর্মকর্তারা ব্যাংকে এসে উপরস্থ ব্যাংক কর্মকর্তা এবং পুলিশকে বিষয়টি জানিয়েছেন।

মামলার বাদী ও ব্যাংকের ম্যানেজার মো. শাকির ছালেহীন জানান, সিকিউরিটি গার্ড সেলিমের কর্তব্যে অবহেলার কারণে চুরির ঘটনাটি ঘটেছে বলে আমি মনে করি।

চৌদ্দগ্রাম থানার ওসি আবদুল্লাহ আল মাহফুজ বলেন, ‘আমরা সকল দিক থেকে ঘটনাটি তদন্ত করে দেখছি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ওই ব্যাংকে চুরির ঘটনার সঙ্গে সিকিউরিটি গার্ড সেলিম জড়িত থাকতে পারেন। এজন্য তাকে আটক করা হয়েছে।’

জেডএস/জেডএস

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও