রাঙ্গামাটিতে চার দিনব্যাপী কর মেলা শুরু

ঢাকা, বুধবার, ২৯ জানুয়ারি ২০২০ | ১৬ মাঘ ১৪২৬

রাঙ্গামাটিতে চার দিনব্যাপী কর মেলা শুরু

রাঙ্গামাটি প্রতিনিধি ২:১২ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৯

রাঙ্গামাটিতে চার দিনব্যাপী কর মেলা শুরু

কর অঞ্চল-৩ চট্টগ্রামের উদ্যোগে পার্বত্য জেলা রাঙ্গামাটিতে চার দিনব্যাপী আয়কর মেলা ২০১৯ শুরু হয়েছে। শুক্রবার সকালে রাঙ্গামাটি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি মিলনায়তনে চার দিনব্যাপী এ আয়কর মেলার উদ্বোধন করা হয়।

 

মেলায় প্রতিদিন সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ই-টিআইএন প্রদান, আয়কর রিটার্ন পূরণে সহায়তা, আয়কর রিটার্ন গ্রহণ ও আয়কর সংক্রান্ত অন্যান্য সেবা ও পরামর্শ প্রদান করা হবে। আগামি সোমবার বিকেল পাঁচটা পর্যন্ত মেলা চলবে।

অনুষ্ঠানে কর অঞ্চল-৩ চট্টগ্রামের কর কমিশনার মো. মাহাবুবুর রহমান বলেন, যাদের বাৎসরিক আয় ২ লাখ ৫০ হাজার টাকা, তারা করের আওতাভুক্ত। সরকার কর দেয়াকে সহজ করছে আপনি বাসায় বসেও কর দিতে পারবেন। আপনার টাকা দিয়েই সরকার বিভিন্ন উন্নয়নমূলক কাজ করছে। কর দিয়ে সরকারকে সহায়তা করুন।

অনুষ্ঠানের প্রধান অতিথি রাঙ্গামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার বলেন, রাঙ্গামাটির মানুষের কর দেওয়ার সক্ষমতা হয়েছে। প্রায় ২ লাখ মানুষের মধ্যে মাত্র ১২শত লোক কর প্রদান করে থাকেন। এই সংখ্যা আরও বাড়াতে হবে এবং পাশাপাশি পাহাড়ে অবৈধ অস্ত্রবাজদের কারণে সাধারণ মানুষ স্বাধীনভাবে ব্যবসা-বাণিজ্য করতে পারছে না। ফলে সরকার এই অঞ্চল থেকে কাঙ্খিত কর আদায় থেকে বঞ্চিত হচ্ছে। এসময় তিনি কর প্রদানের পদ্ধতিকে আরও সহজ করার দাবি জানান।

কর কমিশনার মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন রাঙ্গামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার, বিশেষ অতিথি রাঙ্গামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, রাঙ্গামাটি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি বেলায়েত হোসেন ভূঁইয়া প্রমূখ।

পিডি/এমকে

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও