রাঙামাটিতে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের শাহাদাৎবার্ষিকী পালিত
Back to Top

ঢাকা, সোমবার, ২৫ মে ২০২০ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

রাঙামাটিতে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের শাহাদাৎবার্ষিকী পালিত

রাঙামাটি প্রতিনিধি ১০:৪৭ অপরাহ্ণ, এপ্রিল ২০, ২০১৯

রাঙামাটিতে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের শাহাদাৎবার্ষিকী পালিত

রাঙামাটিতে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের শাহাদাৎবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার দুপুর ১২টার দিকে রাঙামাটি জেলা শিল্পকলা একাডেমির মিলানায়তনে এক আলোচনা সভা ও মেধা বৃত্তিপ্রাপ্তদের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের উদ্যোগে এ আলোচনা সভা ও পুরস্কার বিতরণীর আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন—বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রাঙামাটি সদর সেক্টরের কমান্ডার কর্নেল আবদুল খালেক, পিএসসি।

রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. নজরুল ইসলামের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন—রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. ছুফি উল্লাহ, বাংলাদেশ শিক্ষা অধিদপ্তরের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিশেষ ভারপাপ্ত কর্মকর্তা ম আ শ শামসুদ্দীন শিশির এবং বীরশ্রেষ্ঠ মুন্সী আবদুর রউফ ফাউন্ডেশনের উদ্যোক্তা ও পরিচালক ইয়াছিন রানা সোহেল।

আলোচনা সভায় বক্তারা বলেন, বীরশ্রেষ্ঠ মুন্সী আবদুর রউফের দেশের জন্য আত্মত্যাগ রাঙামাটিতে নয়, সারা বিশ্বের কাছে দৃষ্টান্ত স্থাপন করেছে। এখনো লাখো কোটি বাঙালি মুন্সী আবদুর রউফের নাম শ্রদ্ধার সাথে স্মরণ করে। রাঙামাটি নানিয়ারচর উপজেলায় তার সমাধি এখন পর্যটন সেক্টরে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। দেশি-বিদেশি পর্যটকরা তার সমাধিস্থলে যাচ্ছেন। তাই সেখানে একটি আধুনিক কমপ্লেক্স নির্মাণ করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। সে কমপ্লেক্সে মুক্তিযোদ্ধা ও ইতিহাসের কথা, নতুন প্রজন্মের কাছে তুলে ধরা হবে।

এতে উপস্থিত ছিলেন—রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী পরিচালক মো. আবদুল গফুর, মাধ্যমিক শিক্ষক সমিতি রাঙামাটি জেলার সভাপতি রনতোষ মল্লিক। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের উদ্যোক্তা পরিষদ সদস্য মো. ইব্রাহিম রনি।

এর আগে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের উদ্যোক্তা ও পরিচালক ইয়াছিন রানা সোহেলের নেতৃত্বে সকালে শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে বীরশ্রেষ্ঠের প্রতি শ্রদ্ধা জানানো হয়। বীরশ্রেষ্ঠ মুন্সী আবদুর রউফ ফাউন্ডেশনের উদ্যোগে ও বসুন্ধরা পেপার মিলস্ লিমিটেডের সৌজন্যে স্থানীয় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে মেধাবৃত্তিপ্রাপ্তদের পুরস্কার বিতরণ করা হয়।

এমএ

 

: আরও পড়ুন

আরও