কুমিল্লায় স্কুল-কলেজ ফাঁকি দিয়ে আড্ডা, ২ ছাত্রকে জরিমানা

ঢাকা, মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ | ২ শ্রাবণ ১৪২৫

কুমিল্লায় স্কুল-কলেজ ফাঁকি দিয়ে আড্ডা, ২ ছাত্রকে জরিমানা

কুমিল্লা প্রতিনিধি ১১:০৩ অপরাহ্ণ, জুলাই ১২, ২০১৮

print
কুমিল্লায় স্কুল-কলেজ ফাঁকি দিয়ে আড্ডা, ২ ছাত্রকে জরিমানা

কুমিল্লা নগরীর প্রধান বিনোদন কেন্দ্র নগর উদ্যান ও ধর্মসাগরপাড় এলাকায় কলেজছাত্র অন্তু হত্যাকাণ্ডের পর নড়েচড়ে বসেছে প্রশাসন।

ধর্মসাগরপাড়ে স্কুল-কলেজ ফাঁকি দিয়ে আড্ডা ও যৌন হয়রানির ঘটনারোধে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে।

এরই অংশ হিসেবে বৃহস্পতিবার দুপুরে ধর্মসাগরপাড়ে বেশ কয়েকজন শিক্ষার্থীকে মুচলেকাসহ অর্থদণ্ড করা হয়। খাদ্যপণ্যের বাড়তি দাম রাখায় জরিমানা করা হয়েছে কয়েকটি দোকানকে।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম সাইফুল আলম ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফজলে এলাহীর নেতৃত্বে ধর্মসাগরপাড় এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

এ সময় স্কুল-কলেজ ফাঁকি দিয়ে সাগরপাড় ও পার্কে বসে আড্ডা দেয়ার অপরাধে চার ছাত্রকে আটক করা হয়। পরে তারা ‘আর এমন হবে না’ মুচলেকা দিলে ছেড়ে দেয়া হয়।

এছাড়া পাবলিক প্লেসে ধুমপান করার অপরাধে দুই ছাত্রকে অর্থদণ্ড করে ভ্রাম্যমাণ আদালত।

অতিরিক্ত দাম রাখার কারণে ধর্মসাগরপাড়ে চাচা চটপটিকে ১০ হাজার টাকা এবং আরও দুটি প্রতিষ্ঠানকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম সাইফুল আলম পরিবর্তন ডটকমকে জানান, কুমিল্লা জেলা প্রশাসকের নির্দেশনায় নগরীর ধর্মসাগরপাড়ে আদালত পরিচালনা করা হয়েছে। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাদের জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর পরিবর্তন ডটকমকে জানান, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও অভিভাবকরা সচেতন হলে শিক্ষার্থীরা ক্লাস ফাঁকি দিয়ে আড্ডা দিতে পারবে না। বখাটেপনাও কমে আসবে।

উল্লেখ্য, গত মঙ্গলবার রাত আটটার দিকে মোবাইল ফোনে বাসা থেকে ডেকে নিয়ে নগরীর ধর্মসাগপাড় এলাকায় ছুরিকাঘাতে হত্যা করা হয় অজিতগুহ কলেজের ছাত্র শাহরিয়ার কবির অন্তুকে। তিনি কুমিল্লা নগরীর রেইসকোর্স এলাকার হুমায়ূন কবিরের ছেলে এবং কুমিল্লা শহরের স্থানীয় একটি ব্যান্ড দলের ভোকালিস্ট।

জেএস/আইএম

 
.



আলোচিত সংবাদ