ব্রাহ্মণবাড়িয়ায় শিশু-প্রতিবন্ধী কল্যাণ ডেক্স চালু

ঢাকা, মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮ | ১১ বৈশাখ ১৪২৫

ব্রাহ্মণবাড়িয়ায় শিশু-প্রতিবন্ধী কল্যাণ ডেক্স চালু

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ৯:১০ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০১৮

print
ব্রাহ্মণবাড়িয়ায় শিশু-প্রতিবন্ধী কল্যাণ ডেক্স চালু

ব্রাহ্মণবাড়িয়ায় শিশু ও প্রতিবন্ধী কল্যাণ ডেক্স চালু করা হয়েছে। জেলা পুলিশের উদ্যোগে পুলিশ সুপার কার্যালয়ে ডেক্সটি খোলা হয়। সোমবার বিকেলে এই ডেক্সটি উদ্বোধন করেন জেলার পুলিশ সুপার ও পদোন্নতি প্রাপ্ত অতিরিক্ত উপ-মহাপরিদর্শক মো. মিজানুর রহমান।

এ সময় মিজানুর রহমান বলেন, প্রতিবন্ধীরা সমাজের বাইরের কেউ নয়। কেউ যেন সমাজে পিছিয়ে না থাকে সে জন্য আমরা যথেষ্ট সচেতন। প্রতিবন্ধী ব্যক্তিদেরকে সেবা প্রদান করাই হল এই ডেক্সের মুল উদ্দেশ্য। প্রতিবন্ধীদের যে কোনো সমস্যা সমাধানে এই ডেক্স গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

তিনি বলেন, প্রতিবন্ধীরা বোঝা নয়। আমাদের সংসার-সমাজ-দেশের অংশ। তাদের অবহেলা নয়, সহযোগিতা করতে হবে। তাদের সমস্যা সমাধানে আমাদেরই এগিয়ে আসতে হবে।

ধনী ব্যক্তিদের প্রতিবন্ধীদের সহায়তায় এগিয়ে আসতে আহ্বান জানান তিনি।

এ সময় জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন), অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর দপ্তর), সহকারী পুলিশ সুপার, জেলা বিশেষ শাখার সহ সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসাইন জানান, একটি কক্ষে প্রথম অবস্থায় ডেক্সটি চালু করা হয়েছে। একজন উপ-পরিদর্শক (এস আই) এই ডেক্সের দায়িত্বে থাকবেন। এখান থেকে শিশু ও প্রতিবন্ধীদের যাবতীয় সমস্যার আবেদনের প্রেক্ষিতে ৫ থেকে ৭ দিনের ভেতরে সমাধান দেওয়ার চেষ্টা করা হবে। ওয়ান স্টপ সার্ভিস প্রদান করা হবে।

আমাদের লক্ষ্য একটিই সমাজে পিছিয়ে পড়া শিশু ও প্রতিবন্ধীদের সহযোগিতা করা বলেও জানান তিনি।

এএইচআর/এসএফ

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad