লক্ষ্মীপুরে আনন্দ উচ্ছ্বাসে বসন্ত বরণ

ঢাকা, রবিবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৮ | ৫ ফাল্গুন ১৪২৪

লক্ষ্মীপুরে আনন্দ উচ্ছ্বাসে বসন্ত বরণ

লক্ষ্মীপুর প্রতিনিধি ১:৩৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

print
লক্ষ্মীপুরে আনন্দ উচ্ছ্বাসে বসন্ত বরণ

প্রকৃতিকে রাঙিয়ে আজ ঋতুরাজের রাজসিক আগমন ঘটেছে বাঙালির জীবনে। ফুল ফুটুক আর নাই ফুটুক আজ বসন্ত। কোকিলের কুহু ডাক আর গাছে গাছে রক্ত পলাশ ও আমের মুকুলের আগমনে প্রকৃতিতে বসন্তের অগ্রিম শুভেচ্ছা জানাচ্ছে ঋতুরাজ। লক্ষ্মীপুর সরকারি কলেজ প্রাঙ্গণে আনন্দ উচ্ছ্বাসে উৎসব আয়োজনের মধ্য দিয়ে এই দিনটিকে বরণ করে নেয়া হয়।

ফুলেল বসন্ত, মধুময় বসন্ত, যৌবনের উদ্দামতা বয়ে আনার বসন্ত আর আনন্দ, উচ্ছ্বাস ও উদ্বেলতায় মন-প্রাণ কেড়ে নেওয়ার প্রথম দিন আজ। তাই বাঙালির ঐতিহ্যকে লালন করতে মেঘনা উপকূলীয় এলাকার লক্ষ্মীপুর সরকারি কলেজ কর্তৃপক্ষ মেতে উঠেছে অন্যরকম এক উৎসবে। সকাল থেকে গানের সুরে, নৃত্যের তাল আর বাদ্যের ঝংকারে মুখরিত হয়ে উঠে পুরো ক্যাম্পাস।

নতুন সাজে তরুণ তরুণীরা অংশ নেন এ উৎসবে। উৎসবকে ঘিরে ২০টি স্টলে বিভিন্ন মজাদার পিঠা নিয়ে মেলাও বসে।

অনুষ্ঠানে কলেজ অধ্যক্ষ মাইন উদ্দিন পাঠানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন- বিশ্ব নাট্য সংস্থার (আই টি আই) সভাপতি রামেন্দু মজুমদার।

প্রধান অতিথি বিশ্ব নাট্য সংস্থার সভাপতি বলেন, ঋতুতে নয় বসন্ত হচ্ছে মনে, মনের বসন্তে জাগ্রত থাকলে পৃথিবীটা অনেক সুন্দর হবে। ঋতুর সঙ্গে মানুষের মনের রঙ্গও বদলায়। এসব উৎসবের মাঝে মানবতাবোধ, অসাম্প্রদায়িক চেতনা জাগ্রত হওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন খ্যাতিমান এ নাট্যকার।

পিএস/এসএফ

 
.

এ বিভাগের অন্যান্য সংবাদ


আলোচিত সংবাদ

nilsagor ad