৭ কলেজ অধিভুক্তি বাতিলের দাবিতে ফের সড়ক অবরোধ

ঢাকা, সোমবার, ১৬ জুলাই ২০১৮ | ১ শ্রাবণ ১৪২৫

৭ কলেজ অধিভুক্তি বাতিলের দাবিতে ফের সড়ক অবরোধ

ঢাবি প্রতিনিধি ১:৫৭ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৮

print
৭ কলেজ অধিভুক্তি বাতিলের দাবিতে ফের সড়ক অবরোধ

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর ৭ কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে ফের বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামানের কাছে স্মারকলিপি দেন। উপাচার্য অধিভুক্ত বাতিলের ব্যাপারে কোনো কথা না বলায় ফের বিশ্ববিদ্যালয় রাজু ভাস্কর্য  অবরোধ করে রাখছে শিক্ষার্থীরা।

রোববার সকাল সাড়ে ১০টার দিকে অপরাজেয় বাংলার পাদদেশ থেকে এই বিক্ষোভ শুরু হয়। ঘণ্টাখানেক অবস্থানের পর শিক্ষার্থীরা মিছিল সহকারে বিশ্ববিদ্যালয়ের প্রশসনিক ভবনে অবস্থান নেয়।

এ সময় তারা সাত কলেজের অধিভুক্ত বাতিলের দাবিতে ‘সাত কলেজ মানি না, অবিলম্বে বাতিল কর, আশ্বাস চলবে না, রাখতে ঢাবির সম্মান, সাত কলেজ বেমানানসহ  বিভিন্ন স্লোগান দেয়।

উপাচার্যের সঙ্গে দেখা করলে তিনি শিক্ষার্থীদের বলেন, এই বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস শুধু এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের। অধিভুক্তদের ক্যাম্পাস তাদের জন্য। সামনে থেকে তাদের ব্যাংকের টাকা এবং ভর্তির যাবতীয় ব্যবস্থা তাদের ক্যাম্পাসে হবে না। এখানে হবে না।

কিন্তু অধিভুক্ততা বাতিলের ব্যাপারে কোনো কথা না বলায় উপাচার্যের সামনে শিক্ষার্থীরা বিক্ষোভ করতে থাকে।  

আন্দোলনের অন্যতম সমন্বয়ক মশিউর রহমান সাদিক বলেন, যতক্ষণ ৭ কলেজের অধিভুক্ততা বাতিল হবে না। ততক্ষণ আন্দোলন করে যাবো।

এর আগে গত বৃহস্পতিবারও তারা একই বিষয় নিয়ে বিক্ষোভ করেন।

বিক্ষোভকারীরা সাত কলেজের শিক্ষার্থীদের কারণে ঢাবি শিক্ষার্থীদের পরিচয় সঙ্কটে পড়তে হচ্ছে দাবি করে অবিলম্বে বিশ্ববিদ্যালয়টি থেকে সরকারি সাত কলেজের অধভক্তি বাতিলের দাবি জানিয়েছেন।

দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা আন্দোলনের ঘোষণা দিয়েছেন।

গত বছরের ফেব্রুয়ারিতে ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ ঢাকাবিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয়।

ওএইচ/বিএইচ/ 

 

 
.



আলোচিত সংবাদ