শিশু হৃদয়ের সন্ধানে ফের অভিযান শুরু

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭ | ৭ অগ্রহায়ণ ১৪২৪

শিশু হৃদয়ের সন্ধানে ফের অভিযান শুরু

পরিবর্তন প্রতিবেদক ১১:০৫ পূর্বাহ্ণ, অক্টোবর ১৭, ২০১৭

print
শিশু হৃদয়ের সন্ধানে ফের অভিযান শুরু

খেলতে গিয়ে রাজধানীর মুগদা এলাকার মান্ডা খালে পড়ে যাওয়া হৃদয়কে (৩) দীর্ঘ ৩৮ ঘণ্টায়ও উদ্ধার করা সম্ভব হয়নি। সোমবার রাতে সাময়িকভাবে উদ্ধার অভিযান বন্ধ করে ফায়ার সার্ভিসের কর্মীরা। মঙ্গলবার সকাল থেকে আবারও অভিযান শুরু হয়েছে। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক (অপারেশন অ্যান্ড মেইনটেনেন্স) দেবাশীষ বর্ধন জানান, রাত হয়ে যাওয়ায় অভিযান সাময়িক স্থগিত করা হয়েছিল। মঙ্গলবার সকাল থেকে আবার হৃদয়কে উদ্ধারের চেষ্টা চলছে।

.

তিনি বলেন, খালের গভীরতা অনেক। তবে উপরে ময়লা-আবর্জনায় পুরু স্তরের সৃষ্টি হয়েছে। খালের নিচে অসংখ্য ছোট-বড় বাঁশ রয়েছে। এজন্য আমাদের ডুবুরিরা নিচে গিয়ে তল্লাশি চালাতে পারছেন না।

খালের উপরের ময়লাগুলো পরিষ্কার করার কাজ চলছে। তবে খালের নিচের স্থানটি প্রচুর ক্রিটিক্যাল অবস্থায় রয়েছে বলেও জানান দেবাশীষ বর্ধন।

নিখোঁজ শিশুটির বাবা রিকশাচালক আব্দুস সালাম জানান, রোববার বিকেলে খেলতে খেলতে হৃদয় ওই খালে পড়ে যায়। পরে তাকে উদ্ধার করতে পুলিশ ও ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়।

মুগদা থানার ওসি এনামুল হক পরিবর্তন ডটকমকে বলেন, শিশুটি যে খালে পড়েছে, সেটি দিয়ে আশপাশের নোংরা সুয়ারেজ লাইনের পানি ভেসে আসে। তাকে উদ্ধারে ফায়ার সার্ভিসের কর্মীদের পাশাপাশি পুলিশও কাজ করছে।

পিএসএস/আইএম

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad