ব্লু হোয়েল খেলে ঢামেক হাসপাতালে কিশোর 

ঢাকা, রবিবার, ২২ অক্টোবর ২০১৭ | ৭ কার্তিক ১৪২৪

ব্লু হোয়েল খেলে ঢামেক হাসপাতালে কিশোর 

পরিবর্তন প্রতিবেদক ২:০০ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০১৭

print
ব্লু হোয়েল খেলে ঢামেক হাসপাতালে কিশোর 

আত্মঘাতী গেম ব্লু হোয়েল খেলে এবার রাজধানীর মিরপুরের এক কিশোর ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছে। মো. তৌফিক (১৭) নামের ওই ছাত্র মিরপুর-১০ এর সারোজ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্র। তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

বুধবার রাতে ওই কিশোরকে ঢামেক হাসপাতালের নতুন ভবনের ৭০১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই বাচ্চু মিয়া পরিবর্তন ডটকমকে এ তথ্য নিশ্চিত করেন। 

তিনি বলেন, রাতে ওই কিশোরকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। ব্লু হোয়েল গেমস খেলার বিষয়টি ওই কিশোর ও তার পরিবার সূত্রেই জানা গেছে। কিশোরের ডান হাতে ক্ষতচিহ্ন পাওয়া গেছে। অতিরিক্ত রক্তক্ষরণের কারণে তাকে প্লাজমা দেয়া হয়েছে। 

ব্লু হোয়েলের শিকার কিশোর তৌফিক পরিবর্তন ডটকমকে বলেন, একটা লিঙ্কের মাধ্যমে ওই গেমসটি পেয়ে খেলা শুরু করি। একটা সময় আমার কাছে গেমসটি বেশ চ্যালেঞ্জিং মনে হয়। নতুন নতুন চ্যালেঞ্জ আমার ভাল লাগতো। 

তিনি আরো বলেন, মাঝে মাঝে গেমসটির এডমিনরা আমাকে অপমান করতো, তাই এক রকম জিদ দেখিয়েই আমি চ্যালেঞ্জগুলো পার করে দেখাতাম। গেমসের চ্যালেঞ্জগুলো পার করতে করতেই একটা সময় অসুস্থ বোধ করতে থাকি। 

তৌফিকের পরিবার মিরপুরের ৫১১/৪ দক্ষিণ মনিপুর রোডে থাকেন। তার বাবা মোহাম্মদ তানজিল পরিবর্তন ডটকমকে জানান, আমাদের অজান্তেই তৌফিক ওই ভয়ঙ্কর গেমসটি খেলা শুরু করে। ১৪টি স্টেজ খেলার পর তার কাছে এমন কিছু নির্দেশ আসতে থাকে সেগুলো করতে গিয়ে সে অসুস্থ হয়ে পড়ে। এরপরই তাকে হাসপাতালে নিয়ে আসি। এর চেয়ে বেশি কিছুই আমি বলতে চাই না। 

উল্লেখ্য, সম্প্রতি বাংলাদেশে ব্লু হোয়েল নিয়ে বেশ আলোচনা চলছে। গত বৃহস্পতিবার রাজধানীর সেন্ট্রাল রোডে অপূর্বা বর্ধন স্বর্ণা নামের এক স্কুল শিক্ষার্থী গেমসটি খেলে আত্মহত্যা করে- এমন খবর ছড়িয়ে পড়ার পরই বিষয়টি আলোচনায় আসে।

এর আগে মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। ওই শিক্ষার্থী ব্লু হোয়েলে আসক্ত এমন খবর পাওয়ার পরই পুলিশ তাকে সংশোধনের জন্য তাদের হেফাজতে নেয়।

পিএসএস/আরপি
ব্লু হোয়েল থেকে বাঁচার উপায়
ব্লু-হোয়েল গেমে আসক্ত চবি শিক্ষার্থী পুলিশি হেফাজতে
ব্লু হোয়েল থেকে বাঁচার উপায়

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad