পানি সংকটে বেড়েছে আগুন, তদন্ত কমিটি গঠন
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০ | ২৬ চৈত্র ১৪২৬

পানি সংকটে বেড়েছে আগুন, তদন্ত কমিটি গঠন

পরিবর্তন প্রতিবেদক ৩:৫৯ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২০

পানি সংকটে বেড়েছে আগুন, তদন্ত কমিটি গঠন

পানি সংকটের কারণে রাজধানীর মিরপুরের রূপনগর এলাকার বস্তিতে লাগা আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হয়েছে। ফলে দ্রুতই পুরো এলাকায় আগুন ছড়িয়ে পড়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

বুধবার দুপুরে আগুন নিয়ন্ত্রণে আসার পর ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের পরিচালক অপারেশন্স ও মেইনটেনেন্স লে. ক. জিল্লুর রহমান এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আগুনের খবর পাওয়ার পর পর্যায়ক্রমে আমাদের ২৫টি ইউনিট আসে। আগুন লাগার পর বস্তিবাসীরা বিভিন্ন আসবাব দিয়ে রাস্তা বন্ধ করে রেখেছিল। যে কারণে আমাদের গাড়ি ঢুকতে একটু সমস্যা হয়েছে।

জিল্লুর রহমান বলেন, প্রচুর পানি সংকট ছিল, যে কারণে আমাদের আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হয়েছে। আশপাশের বিভিন্ন ভবনের রিজার্ভ থেকে পানি নিয়ে আমরা কাজ করেছি। ২৫টি ইউনিটের সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় পুরোপুরি আগুন নিয়ন্ত্রণ সম্ভব হয়েছে। এখন ডাম্পিং চলছে।

এখনো হতাহতের সংবাদ পাওয়া যায়নি উল্লেখ করে তিনি বলেন, আমরা আহত-নিহতের সংবাদ পাইনি। পুরোপুরি নির্বাপনের পর আমরা এলাকা সার্চ করে দেখব আহত-নিহত কেউ রয়েছে কি-না। তবে এখনো কেউ আমাদের কাছে নিখোঁজের কোনো অভিযোগ করেনি।

আগুনের কারণ ও ক্ষয়ক্ষতি নিরূপণের জন্য ফায়ার সার্ভিসের পক্ষ থেকে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানান তিনি।

পিএসএস/

আরও পড়ুন...
পুরো রূপনগর বস্তি ছাই করে নিয়ন্ত্রণে আগুন

 

রাজধানী: আরও পড়ুন

আরও