‘পাপিয়ার শক্তির উৎস তদন্ত করা হবে’
Back to Top

ঢাকা, রবিবার, ২৯ মার্চ ২০২০ | ১৫ চৈত্র ১৪২৬

‘পাপিয়ার শক্তির উৎস তদন্ত করা হবে’

পরিবর্তন প্রতিবেদক ৫:২২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২০

‘পাপিয়ার শক্তির উৎস তদন্ত করা হবে’

‘অসামাজিক কার্যকলাপ বন্ধে রাজধানীর আবাসিক হোটেলগুলোতে পুলিশি তৎপরতা বাড়ানো হবে। আবাসিক হোটেলে প্রতিদিন যারা অবস্থান করবে তাদের তালিকা নিকটস্থ থানায় জমা দিতে হবে।’

বৃহস্পতিবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এসব তথ্য জানান ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন।

আবদুল বাতেন বলেন, এখন থেকে হোটেলগুলোতে যাতে অসামাজিক কার্যকলাপ না হয় এবং হোটেল পরিচালনার যে নীতিমালা রয়েছে সেগুলো যাতে সঠিকভাবে অনুসরণ করা হয়, সেজন্য হোটেলগুলোতে নজরদারি বৃদ্ধি করা হবে। হোটেলগুলোতে যাতে সন্ত্রাসী কর্মকাণ্ড (ক্রিমিনাল অ্যাক্টিভিটিজ) না ঘটে সে ব্যাপারেও সজাগ থাকবে পুলিশ।

ডিএমপির এই অতিরিক্ত কমিশনার বলেন, সরাইখানা আইনে বলা আছে, আবাসিক হোটেলে প্রতিদিন কারা অবস্থান করবে তাদের তালিকা নিকটস্থ থানায় জমা দিতে হবে। দেশি-বিদেশি যারাই থাক না কেন, তাদের নাম-ঠিকানাসহ তালিকা জমা দিতে হবে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, একটি হোটেলে কি ধরনের কার্যকলাপ চলতে পারে, তাদের কি নিয়ম-কানুন আছে, কারা ভাড়া নিয়ে হোটেলে থাকতে পারবে, তা চেক করে দেখা হবে। এর বাইরে সেখানে কি কি করার নিয়ম আছে তাও দেখা হবে। পাপিয়ার অবস্থানের বিষয়ে হোটেলের কি দায় আছে তাও খতিয়ে দেখা হবে।

যুবলীগ থেকে বহিষ্কৃত নেত্রী পাপিয়ার বিষয়ে আবদুল বাতেন বলেন, পাপিয়ার বিরুদ্ধে র‌্যাব তিনটি মামলা করেছে। ওইসব মামলায় পাপিয়া এখন ১৫ দিনের রিমান্ডে। বুধবার (২৬ ফেব্রুয়ারি) রাতে মামলাগুলো ডিবিতে হস্তান্তর হয়েছে। এখনো তাকে জিজ্ঞাসাবাদের সুযোগ হয়নি।

পাপিয়ার সঙ্গে কারা জড়িত, কারা ইন্ধনদাতা, তার অর্থের উৎস কী, তার এত বেপরোয়া হওয়ার পেছনে শক্তির উৎস কী, সবই তদন্ত করে দেখা হবে। এমনকি অনৈতিক বিষয় থাকলেও তদন্ত করে দেখা হবে বলেও জানান ডিবি পুলিশের এই শীর্ষ কর্মকর্তা।

পাপিয়ার বিষয়ে কোনো ভুক্তভোগী অভিযোগ করলে সেই অভিযোগগুলোও তদন্ত করা হবে বলেও জানান ডিবির অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন।

পিএসএস/এসবি

 

রাজধানী: আরও পড়ুন

আরও