টিসিবির ১৫০০ কেজি পেঁয়াজ সরিয়ে গোপনে বিক্রির চেষ্টা!
Back to Top

ঢাকা, রবিবার, ৫ জুলাই ২০২০ | ২১ আষাঢ় ১৪২৭

টিসিবির ১৫০০ কেজি পেঁয়াজ সরিয়ে গোপনে বিক্রির চেষ্টা!

পরিবর্তন প্রতিবেদক: ৬:১১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২০

টিসিবির ১৫০০ কেজি পেঁয়াজ সরিয়ে গোপনে বিক্রির চেষ্টা!

ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) গুদাম থেকে ন্যায্য মূল্যে বিক্রয়ের জন্য উত্তোলন করা পেঁয়াজ মজুদ ও কালোবাজারির মাধ্যমে বিক্রয় করার সময় দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাব-২। এ সময় ১,৩৬৪ কেজি পেঁয়াজ ও ১ টি ট্রাক জব্দ করা হয়েছে।

শুক্রবার র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার মুহম্মদ মহিউদ্দিন ফারুকী এ তথ্য জানান।

তিনি বলেন, মেসার্স পিয়ার এন্টারপ্রাইজ গত ১৩ জানুয়ারি বাংলাদেশ সবিচলায়ের সামনে টিসিবি নির্ধারিত পয়েন্টে খোলাবাজারে ন্যায্যমূল্যে বিক্রির জন্য টিসিবি থেকে ১৫০০ কেজি পেঁয়াজ একটি মিনি ট্রাকে (ঢাকা মেট্রো-ন-১১-৮৫৭০) গ্রহণ করে। কিন্তু এই ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক ও তার সহযোগীরা সচিবালয়ের সামনে সেসব পেঁয়াজ বিক্রয় না করে বাজার অস্থিতিশীল করার জন্য মজুদ করে রাখে।

মহিউদ্দিন ফারুকী বলেন, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর গোয়েন্দা দল জানতে পারে বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর কারওয়ান বাজারে পেঁয়াজের পাইকারী আড়তের সামনে ওই ট্রাকটি কালোবাজারিরা বিক্রির চেষ্টা করছে। পরে সেখানে অভিযান চালিয়ে ১৩৬৪ কেজি পেঁয়াজসহ ট্রাকটি জব্দ করা হয়। আটক করা হয়  আসাদুজ্জামান (৫৬) ও হুমায়ুন কবির (৪৮) নামে দুই জনকে।

র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার বলেন, আসামিরা ন্যায্য মূল্যের এই পেঁয়াজ খোলাবাজারে বিক্রয় না করে অবৈধভাবে মজুদ করেছিল। তারা বাজার অস্থিতিশীল এবং কালোবাজারির মাধ্যমে বাজার মূল্য উর্ধ্বগতি করে অবৈধ লাভের আশায় এই কাজ করছিল। তাদের বিরুদ্ধে তেজগাঁও থানায় মামলা করা হয়েছে।

পিএসএস

 

: আরও পড়ুন

আরও