ঢাকা মেডিকেলের টিকিট বিক্রির টাকা আত্মসাৎ

ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০ | ১৭ ফাল্গুন ১৪২৬

ঢাকা মেডিকেলের টিকিট বিক্রির টাকা আত্মসাৎ

পরিবর্তন প্রতিবেদক ৪:২৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২০

ঢাকা মেডিকেলের টিকিট বিক্রির টাকা আত্মসাৎ

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সাবেক রেকর্ড কিপার ও টিকিট কাউন্টারের ইনচার্জ মোঃ আজিজুল হক ভুইয়া (বর্তমানে সাময়িক বরখাস্ত) টিকিট বিক্রির ৩০ লাখ ৫০ হাজার ৬০১ টাকা আত্মসাৎ করেছেন।

বৃহস্পতিবার এ বিষয়ে আজিজুল হক ভুইয়াকে দায়ী করে অভিযোগপত্র দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদক সূত্র জানায়, হাসপাতালের জরুরি বিভাগের টিকিট কাউন্টারে দায়িত্ব পালনকালে টিকেট বিক্রির টাকা এবং রোগীর ভর্তির টাকা হাসপাতালের সংশ্লিষ্ট ব্যাংক হিসাবে জমা প্রদান না করে আত্মসাৎ করেন আজিজুল হক ভুইয়া। আত্মসাৎকৃত টাকা সংশ্লিষ্ট রেকর্ডপত্র বিনষ্ট করার অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন দিয়েছে দুদক।

অভিযোগপত্রে বলা হয়, আসামি মোঃ আজিজুল হক ভুইয়া আগষ্ট, ২০০৯ সাল হতে ২২-০১-২০১৩ খ্রি: তারিখ পর্যন্ত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে টিকিট কাউন্টারের দায়িত্ব পালনকালে টিকিট বিক্রির ১৫,৫৯,৬৫৫.০০ টাকা  এবং রোগী ভর্তির ১৪,৯০,৯৬৪.০০ টাকাসহ মোট (১৫,৫৯,৬৫৫.০০ + ১৪,৯০,৯৬৪.০০) = ৩০,৫০,৬০১.০০ টাকা হাসপাতালের সংশ্লিষ্ট ব্যাংক হিসাবে জমা প্রদান না করে আত্মসাৎ করেন।

আত্মসাৎকৃত টাকা জমা প্রদান সংক্রান্ত রেজিষ্টারসহ অন্যান্য রেকর্ডপত্র বিনষ্ট করার অভিযোগে তার বিরুদ্ধে আলোচ্য মামলাটি দণ্ডবিধির ৪০৯/২০১ ধারা তৎসহ ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় দুদক কর্তৃক মামলা রুজু করা হয়, যার মামলা নং ০৫, শাহবাগ থানা, তাং ০৪-১০-২০১৮ খ্রি.।

তদন্তকালে অপরাধ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় আজ (১৬-০১-২০২০  খ্রি.) তাদের বিরুদ্ধে বর্ণিত ধারায় অভিযোগপত্র/চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন।

এফএ/এএসটি

 

রাজধানী: আরও পড়ুন

আরও