নিজ মেয়েকে ধর্ষণে সহযোগিতা করায় বাবা গ্রেফতার

ঢাকা, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০ | ১২ ফাল্গুন ১৪২৬

নিজ মেয়েকে ধর্ষণে সহযোগিতা করায় বাবা গ্রেফতার

পরিবর্তন প্রতিবেদক ৩:০৭ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২০

নিজ মেয়েকে ধর্ষণে সহযোগিতা করায় বাবা গ্রেফতার

রাজধানীর কামরাঙ্গীরচরে দেনা মওকুফের বিনিময়ে নিজের কিশোরী মেয়েকে ধর্ষণে সহযোগিতা করার অভিযোগে লিটন (৩৫) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার মধ্যরাতে কামরাঙ্গীর চরের বেটরিয়া ঘাট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এছাড়া ধর্ষণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে স্থানীয় মুরগী ব্যবসায়ী আবুল হোসেনকেও গ্রেফতারের চেষ্টা করছে পুলিশ।

ওই ব্যবসায়ীর কাছে ভুক্তভোগী কিশোরীর বাবা লিটন মুরগি সরবরাহ করতেন। বছরখানেক আগে ব্যবসায় সূত্রে আবুলের কাছ থেকে টাকা ধার নিয়েছিলেন লিটন। কিন্তু সময় মতো সে টাকা পরিশোধ করতে পারেননি। তখন আবুল দেনা মওকুফের বিনিময়ে লিটনের কিশোরী মেয়েকে ধর্ষণের প্রস্তাব দেন, সেই প্রস্তাবে রাজিও হয়ে যান ওই কিশোরীর বাবা৷

ভুক্তভোগী ওই কিশোরীর মা দেশের বাইরে থাকেন। মেয়েটি আবুলের দেয়া ওই কুপ্রস্তাবে রাজি না হওয়ায় তার বাবা লিটন তাকে মারধর করত। এক পর্যায়ে লিটন এক প্রকার বন্দি করে রেখে ওই কিশোরীকে আবুলের সঙ্গে শারীরিক সম্পর্ক করতে বাধ্য করে৷ এরপর ধরে দীর্ঘ দিন এই সম্পর্ক চলতে থাকে।

বুধবার কামরাঙ্গীরচর থানার পরিদর্শক (তদন্ত) মোস্তফা আনোয়ার এসব তথ্য জানান।

পুলিশের এই কর্মকর্তা বলেন, সম্প্রতি নির্যাতন বেড়ে যাওয়ায় ভুক্তভোগী ওই কিশোরী তার প্রতিবেশী এক নারীর কাছে পুরো ঘটনা খুলে বলেন। তখন ওই নারী জরুরি সেব ৯৯৯ এ ফোন করে পুলিশকে বিষয়টি জানান। পুলিশ মঙ্গলবার রাতেই ওই কিশোরীকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।

তিনি আরো বলেন, রাতেই কিশোরীর কাছ থেকে বিস্তারিত ঘটনা শুনে তার বাবা লিটনকে গ্রেফতার করা হয়। তবে মুরগি ব্যবসায়ী আবুলকে এখনো গ্রেফতার করা সম্ভব হয়নি। তাকে ধরতে অভিযান চলছে।

পিএসএস/

 

রাজধানী: আরও পড়ুন

আরও