কামরাঙ্গীরচর ও সবুজবাগের শিশুদের ধর্ষণের আলামত মিলেছে

ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০ | ১২ ফাল্গুন ১৪২৬

কামরাঙ্গীরচর ও সবুজবাগের শিশুদের ধর্ষণের আলামত মিলেছে

পরিবর্তন প্রতিবেদক ৩:১৬ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২০

কামরাঙ্গীরচর ও সবুজবাগের শিশুদের ধর্ষণের আলামত মিলেছে

রাজধানীর কামরাঙ্গীরচর ও সবুজবাগে যে দুটি শিশু ধর্ষণের শিকার হয়েছে, প্রাথমিকভাবে তাদের ধর্ষণের আলামত পাওয়া গেছে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক এ কে এম ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দিন আহমেদ।

শনিবার দুপুরে ঢামেকের জরুরি বিভাগের সামনে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ঢামেক পরিচালক বলেন, কামরাঙ্গীরচর ও সবুজবাগে যে দুটি ঘটনা ঘটেছে, ভিকটিম দুজনই শিশু। প্রাথমিকভাবে তাদের ধর্ষণের আলামত পাওয়া গেছে। ওই ঘটনায় একাধিক ব্যক্তি জড়িত কি না এখন আমরা সেটি পরীক্ষা করছি।

তিনি বলেন, সামাজিক অবক্ষয়ের কারণে ধর্ষণের ঘটনা বেড়ে যাচ্ছে। আমাদের এখানে ৪-৫ জন রয়েছে। এর মধ্যে কামরাঙ্গীরচর ও সবুজবাগের শিশুদের ধর্ষণের আলামত পাওয়া গেছে। বাকি যারা এসেছেন, তাদের সাথে অনেক আগে ধর্ষণের ঘটনা ঘটেছে। কিন্তু তারা আগে আসেন নি, সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনার পর তারা বোধহয় সাহস দেখিয়ে এখন আমাদের কাছে এসেছেন।

ধর্ষণের শিকার হয়ে সম্প্রতি ঢামেকে ভর্তি প্রত্যেকে সুস্থ আছেন, তাদের শারীরিক অবস্থা স্থিতিশীল বলেও জানান হাসপাতালটির পরিচালক।

প্রতিবন্ধী ও শিশু ধর্ষণের শিকার প্রসঙ্গে ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দিন আহমেদ বলেন, 'আমরা মর্মাহত হই, যখন শুনি প্রতিবন্ধী ও কোনো শিশু ধর্ষণের শিকার হয়েছে।'

এমআর/পিএসএস

 

রাজধানী: আরও পড়ুন

আরও