আমরা প্রচণ্ড উন্নয়ন করেছি দুর্নীতিতে: সুলতানা কামাল

ঢাকা, মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০ | ১৫ মাঘ ১৪২৬

আমরা প্রচণ্ড উন্নয়ন করেছি দুর্নীতিতে: সুলতানা কামাল

জ্যেষ্ঠ প্রতিবেদক ৬:৫৫ অপরাহ্ণ, অক্টোবর ০৯, ২০১৯

আমরা প্রচণ্ড উন্নয়ন করেছি দুর্নীতিতে: সুলতানা কামাল

আমরা প্রচণ্ড উন্নয়ন করেছি দুর্নীতিতে বলে মন্তব্য করেছেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামাল।

জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে প্রতিবন্ধী নারীদের জাতীয় পরিষদ আয়োজিত ‘প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন, ২০১৩: বাস্তবায়ন, বিদ্যমান পরিস্থিতি ও করণীয়’ শীর্ষক সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন।

সুলতানা কামাল বলেন, আমরা উন্নয়ন বলতে কী বুঝতে পারছি? উন্নয়ন বলতে রাস্তাঘাট, সেতু-ইমারত, বড় প্রকল্প যেখানে বালিশ কিনতে লাগে ১৪ হাজার টাকা, বালিশ তুলতে লাগবে আরও ৪ হাজার টাকা। তাহলে আমরা প্রচণ্ড উন্নয়ন করেছি দুর্নীতিতে। যেটার কিছু কিছু নমুনা এখন বের হয়ে আসছে।

তিনি বলেন, শুধু ক্যাসিনোকেন্দ্রিক শুদ্ধি অভিযান শুরু হয়েছে। কিন্তু অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের ছেলেদের পিটিয়ে মেরে ফেলা হচ্ছে। ক্ষমতা দেখিয়ে মানুষের ওপরে অন্যায় আচরণ করা হচ্ছে, ব্যাংক লুট করা হচ্ছে, শেয়ারবাজারে কেলেঙ্কারি হচ্ছে। এগুলো নিয়ে কিন্তু আমরা মাথাব্যথা করি না।

আমরা যে মুখে বলি একটা সমতার দেশ তৈরি করেছি, উন্নয়নের এক্কেবারে মহাসড়কে চলে গেছি, বাংলাদেশ সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল হয়ে গেছে, সবকিছু হয়ে গেছে। কিন্তু এই উন্নয়নের সঙ্গে আমরা কী মানবিকতাকে সামনে এগিয়ে নিয়ে যেতে পেরেছি? উন্নয়নের সঙ্গে সভ্যতার তাল মিলিয়ে চলতে পেরেছি? প্রশ্ন রাখেন তিনি।

প্রতিবন্ধী নারীদের জাতীয় পরিষদের সভাপতি নাসিমা আক্তারের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক, প্রতিবন্ধী নারীদের জাতীয় পরিষদের সাধারণ সম্পাদক সাজেদা আক্তার, বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্টের (ব্লাস্ট) গবেষণা উপদেষ্টা তাজুল ইসলাম, ব্লু ল ইন্টারন্যাশনালের কান্ট্রি কো-অর্ডিনেটর মো. রেজাউল করিম সিদ্দিকী প্রমুখ উপস্থিত ছিলেন।

এইচকে/এসবি

 

রাজধানী: আরও পড়ুন

আরও