শুল্ক ফাঁকি দেয়া মোবাইল জব্দ করে বিপাকে গোয়েন্দারা

ঢাকা, শনিবার, ২৩ জুন ২০১৮ | ৯ আষাঢ় ১৪২৫

শুল্ক ফাঁকি দেয়া মোবাইল জব্দ করে বিপাকে গোয়েন্দারা

পরিবর্তন প্রতিবেদক ৫:১৪ অপরাহ্ণ, মে ১৯, ২০১৮

print
শুল্ক ফাঁকি দেয়া মোবাইল জব্দ করে বিপাকে গোয়েন্দারা

রাজধানীর বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে নকল ও শুল্ক ফাঁকি দেয়া মোবাইল সেট জব্দ করতে অভিযানে গিয়ে ব্যবসায়ীদের বিক্ষোভের মুখে পড়েছেন শুল্ক গোয়েন্দারা। শনিবার দুপুরে ওই শপিং মল থেকে শুল্ক ফাঁকি দেয়া ২০০ আইফোন জব্দের পর ফেরার পথে ব্যবসায়ীদের বিক্ষোভের মুখে অবরুদ্ধ হয়ে পড়েন গোয়েন্দারা। এখন গোয়েন্দাদের সাথে মোবাইল ব্যবসায়ীদের বৈঠক চলছে। অন্যদিকে শপিং মলের বাইরে ব্যবসায়ীরা পান্থপথের সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। বিক্ষুব্ধ দোকানিদের অভিযোগ- প্রতি রমজান ও ঈদে শুল্ক বিভাগের লোকেরা তাদের মোবাইল জব্দ করে নিয়ে যায়।

শিহাব উদ্দিন নামে এক মোবাইল ব্যবাসায়ী জানান, শুল্ক ফাঁকি দিয়ে মোবাইল এনে দোকানে বিক্রি করা হচ্ছিল বলে অভিযোগ এনে শুল্ক গোয়েন্দারা প্রায় ২০ লাখ টাকার মোবাইল জব্দ করেছে। অথচ মোবাইল জব্দের সময় কোনো সিজারলিস্ট দেয়া হয়নি।

মোবাইলগুলো তারা কিভাবে দেশে ‌আনেন জানতে চাইলে এই ব্যবসায়ী বলেন, কেউ বিদেশ থেকে এলে তারা লাগেজে ২-৩টা মোবাইল এনে আমাদের কাছে বিক্রি করে। আমরা সেগুলোই বিক্রি করে থাকি।

মার্কেটের অ্যাপল জোন নামের একটি মোবাইলের দোকানের কর্মচারী ফাহাদ আহমেদ বলেন, শুল্ক গোয়েন্দারা আমাদেরকে কোনো সতর্কতা কিংবা কোনো কথাবার্তা ছাড়াই দোকানে এসে মোবাইল নিয়ে যায়। এর আগেও তারা এরকম করেছেন। তখন আমরা মোবাইল ক্রয়ের কাগজপত্রসহ প্রয়োজনীয় ডকুমেন্টস নিয়ে তাদের কাছে গিয়েছিলাম, কিন্তু তারা মোবাইলগুলো ফেরত দেয়নি।

এর আগে শনিবার বেলা ১১টায় রাজধানীর উত্তরা ও গুলশানে অভিযান চালিয়ে বেলা ১টার দিকে বসুন্ধরা সিটিতে অভিযান শুরু করে শুল্ক গোয়েন্দাদের পৃথক তিনটি দল। এ সময় শুল্ক ফাঁকি দেয়া ২০০ আইফোন জব্দ করা হয়।

পরে ব্যবসায়ীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করলে দোকান কর্মচারীদের তোপের মুখে শুল্ক গোয়েন্দার এডিজি জিয়াউদ্দিন গাড়ি ঘুরিয়ে কারওয়ানবাজার মোড়ের দিক যেতে চাইলে সেখানে ব্যারিকেড দিয়ে বসে পড়েন দোকানের কর্মচারীরা। ব্যারিকেডের মুখে শুল্ক গোয়েন্দা জিয়াউদ্দিন ও তার টিম আটকা পড়েন। সেখানে তাদের নিরাপত্তায় র্যারব ও পুলিশ সদস্যরা রয়েছেন।

পিএসএস/এমএসআই

 
.




আলোচিত সংবাদ