মুচলেকা নিয়ে ফাহিমকে ছেড়ে দিয়েছে পুলিশ

ঢাকা, সোমবার, ২৮ মে ২০১৮ | ১৪ জ্যৈষ্ঠ ১৪২৫

মুচলেকা নিয়ে ফাহিমকে ছেড়ে দিয়েছে পুলিশ

পরিবর্তন প্রতিবেদক ৬:১৪ অপরাহ্ণ, এপ্রিল ২৫, ২০১৮

print
মুচলেকা নিয়ে ফাহিমকে ছেড়ে দিয়েছে পুলিশ

জিজ্ঞাসাবাদের পর মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সাবেক সভাপতি ফাহিম মাসরুরকে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটে জিজ্ঞাসাবাদের পর মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেয়া হয়।

ডিএমপির গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপ-কমিশনার (ডিসি-মিডিয়া) মাসুদুর রহমান পরিবর্তন ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ফাহিম মাসরুরকে জিজ্ঞাসাবাদের পর মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে। তাকে এখন ছেড়ে দেয়া হলেও তার বিরুদ্ধে দায়ের করা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের মামলায় তদন্ত অব্যাহত থাকবে।

সিটিটিসির সাইবার ক্রাইম ইউনিটের একজন কর্মকর্তা জানান, ফাহিম মাসরুরের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারায় দায়ের করা মামলায় আইনে মামলা হয়েছে। ওই মামলার সূত্রে তাকে জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছিল।

তবে তিনি জানান, ফাহিম মাসরুরের ফেসবুক ঘেঁটে কর্মকর্তারা এখনো অভিযোগের স্বপক্ষে তেমন কিছু পায়নি। তাই মুচলেকা নিয়ে ফাহিমকে ছেড়ে দেয়া হয়েছে।

যে অভিযোগে গ্রেফতার বিডি জবসের ফাহিম
সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ব্যঙ্গাত্মক ছবি ও তথ্য প্রচারের অভিযোগে বিডি জবস.কম’র প্রধান নির্বাহী (সিইও) এ কে এম ফাহিম মাসরুরকে আটক করা হয়।

বুধবার সকালে রাজধানীর কারওয়ান বাজারে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয় থেকে তাকে আটক করেছিল ডিএমপি’র সিটিটিসি ইউনিটের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ডিভিশনের একটি টিম।

গত ২২ এপ্রিল কাফরুল থানায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক গণশিক্ষা সম্পাদক মো. আল সাদিকের এক অভিযোগের ভিত্তিতে তাকে আটক করা হয়।

মামলার এজাহারে ফাহিম মাশরুরের বিরুদ্ধে আনীত আভিযোগে বলা হয়, তিনি ফেসবুকে নিজের প্রোফাইলে প্রধানমন্ত্রীকে নিয়ে বিভিন্ন ব্যঙ্গাত্মক পোস্ট, ছবি ও তথ্য পোস্ট করে অপপ্রচারের মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ দেশে অরাজকতা ও অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করছেন।

অভিযোগে আরো বলা হয়, এ ধরনের অপপ্রচার রাষ্ট্র ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করছে।

এমকে/এফএম/এমএসআই

আরো পড়ু...
যে অভিযোগে গ্রেফতার বিডি জবসের ফাহিম
বিডি জবসের সিইও ফাহিম আটক

 
.




আলোচিত সংবাদ