১১ দেশের অংশগ্রহণে পর্যটন মেলা শুরু ১৯ এপ্রিল

ঢাকা, শুক্রবার, ২৭ এপ্রিল ২০১৮ | ১৪ বৈশাখ ১৪২৫

১১ দেশের অংশগ্রহণে পর্যটন মেলা শুরু ১৯ এপ্রিল

পরিবর্তন প্রতিবেদক ২:০৪ অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০১৮

print
১১ দেশের অংশগ্রহণে পর্যটন মেলা শুরু ১৯ এপ্রিল

১১টি দেশের অংশগ্রহণে আগামী ১৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে তিন ব্যাপী পর্যটন মেলা। রাজধানীর বঙ্গবন্ধু অন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র ৮ম বারের মত এই পর্যটন মেলার আয়োজন করেছে ট্যুর অপারেটর এসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব)।

মঙ্গলবার দুপুরে সোনারগাঁও হোটেল সংবাদ সম্মেলনে একথা জানান টোয়াবের পরিচালক (বাণিজ্য ও মেলা) তাসলিম আমিন শোভন।

তিনি বলেন, 'টোয়াবের আয়োজনে ১৯-২১ এপ্রিল দেশের বৃহত্তম পর্যটন মেলা বিমান- বাংলাদেশ ট্রাভেল এন্ড ট্যুরিজম ফেরাম (বিটিটিএফ) মেলায় ১০টি প্যাভিলিয়ন, ১৮টি মিনি প্যাভিলিয়নসহ ১৬০টি স্টল থাকবে।'

তাসলিম আমিন শোভন বলেন, 'মেলায় প্রথম বারের মত বিদেশি সংস্থাসমূহ এবং বাংলাদেশি পর্যটন ব্যবসায়ীদের একটি বিজনেস টু বিজনেস (বিটুবি) সেশনে অায়োজন থাকছে।'

তিন দিনব্যাপী এই মেলায় দেশি-বিদেশি প্রতিষ্ঠিত অনকে পর্যটন সংস্থা, ট্যুর অপারেটর, ট্রাভেল এজেন্ট, ট্যুরিজম অথরিটি ও বিমান সংস্থা অংশগ্রহণ করবে।

অংশগ্রহণকারী দেশগুলো হল— ভুটান, নেপাল, থাইল্যান্ড, দুবাই, চীন, কম্বোডিয়া, শ্রীলংকা, মালদ্বীপ, ভিয়েতনামসহ ভারতের বিভিন্ন রাজ্য-পশ্চিম বঙ্গ, উড়িষ্যা, কাশ্মীর ও ত্রিপুরা।

তিন দিনব্যাপী মেলার উদ্বোধন করবেন, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বিশেষ অতিথি হিসেবে থাকবেন, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী একেএম শাজাহান কামাল।

এবারের মেলায় থাকছে মুক্তিযুদ্ধের ইতিহাস, এতিহ্য ও জাদুঘর। এছাড়াও প্রত্নতাত্ত্বিক বিষয় গোল টেবিল আলোচনা ও এডভেঞ্চার ট্যুরিজমের উপর একটা উপস্থাপনা।

মেলাটি প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

উল্লেখ্য, নেপালের ট্যুরিজম বোর্ড, নেপাল এসোসিয়েশন অব ট্যুর এন্ড ট্রাভেল এজেন্ট (নাটা), ট্যুরিজম অথরিটি অব থাইল্যান্ড, ভারতের পর্যটন মন্ত্রণালয় অংশগ্রহণ নিশ্চিত করেছে।

এই প্রথম মেলায় ৫০ জন বিদেশি পর্যটক অংশগ্রহণ করবে।

টিএটি/এসবি 

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad